April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

কোটি টাকা মুল্যের দেড় কেজি হেরোইন সহ আটকঃ র‌্যাব-২ 

ডেস্কঃ  ঢাকা’র সাভার ও আশুলিয়া হতে কুরিয়ার সার্ভিসে খাদ্য সামগ্রীর আড়ালে পাচার হয়ে আসা দেড় কোটি টাকা মুল্যের দেড় কেজি হেরোইন সহ ২ (দুই) জনকে আঁটক করেছে র‌্যাব-২।
মাদকাসক্তি একটি বহুমাত্রিক সামাজিক সমস্যা। যে যুব সমাজ দেশ ও জাতির আগামী দিনের চালিকাশক্তি, তাদের একটি অংশ মাদকাসক্তির কবলে পড়ে নানা ধরনের অপরাধমূলক কর্মকা-ে জড়িয়ে পড়ছে। মাদকাসক্ত তরুণরা কর্মশক্তি, মেধা ও সৃজনশীলতা হারিয়ে নৈতিকতা, মূল্যবোধ ও আদর্শ হতে বিচ্যূত হয়, যা দেশ ও জাতির জন্য বয়ে আনে অপূরণীয় ক্ষতি। র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে সবসময়ই মাদক উদ্ধারের ক্ষেত্রে অত্যন্ত অগ্রণী ভূমিকা পালন করে আসছে এবং এই পর্যন্ত বিপুল পরিমাণ দেশী/বিদেশী অবৈধ মাদক উদ্ধার করে সাধারণ জনগণের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।
এরই ধারাবাহিকতায় র‌্যাব-২ এ কর্মরত পুলিশ সুপার মুহম্মদ মহিউদ্দিন ফারুকী’র নেতৃত্বে অদ্য ২৮ মে, ২০২০ খৃঃ ১৫ঃ০০ ঘটিকায় গোপণ সংবাদের ভিত্তিতে ঢাকা জেলার সাভার ও আশুলিয়ায় অভিযান পরিচালনা করে কুরিয়ার সার্ভিসে খাদ্য সামগ্রীর আড়ালে পাচার হয়ে আসা প্রায় দেড় কোটি টাকা মুল্যের ১৬৫০ গ্রাম হেরোইন সহ ২ (দুই) জনকে আঁটক করেছে র‌্যাব-২। আসামীদের নাম ১। সৈবুর রহমান (৩২), পিতাঃ হযরত আলী, সাং-গোঠাপাড়া (চরবাগডাঙ্গা), থানাঃ চাপাই সদর, চাপাইনবাবগঞ্জ ২। নাজমা আক্তার (২৮), স্বামীঃ শরিফুল ইসলাম, সাং/থানা/জেলাঃ ঐ। আসামীরা দীর্ঘদিন যাবৎ কুরিয়ার সার্ভিসে শিশু খাদ্য ও নিত্য প্রয়োজনীয় খাদ্য দ্রব্য প্রেরণের আড়ালে হেরোইন পাচার করে আসছে। স্থানীয়ভাবে আসামীদের সম্পর্কে যাচাই-বাছাই কালে জানা যায়, তারা এলাকায় স্বামী স্ত্রী হিসেবে ভাড়া বাসায় বসবাস করে আসছে। স্বামী রাজমিস্ত্রী ও স্ত্রী গার্মেন্টস এ কাজ করে জানালেও প্রকৃত অর্থে তারা দীর্ঘদিন যাবৎ মাদক ব্যবসার সাথে জড়িত।
আসামীদের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন।
-প্রেস রিলিজ।
Print Friendly, PDF & Email