April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

ডাকাত চক্রের প্রধান দুই ডাকাতক গ্রেফতা: র‌্যাব-২

ডেস্কঃ ডিএমপি ঢাকার শেরেবাংলানগর থানাধীন ইউজিসি ও বিপিএসসি ভবনের মধ্যবর্তী পাকা রাস্তায় সংঘটিত ডাকাতির ঘটনায় ব্যবহৃত একটি পিকআপ ও ডাকাতি করা মালামাল খিলগাঁও থানাধীন পূর্ব রামপুরা, কুঞ্জবন রোডস্থ ৩৮০/১৫, সাকুরা ভবনের সামনে হতে উদ্ধার ও ডাকাত চক্রের প্রধান দুই (০২) ডাকাতকে গ্রেফতার করেছে র‌্যাব-২।

অস্ত্রধারী সন্ত্রাসীদের গ্রেফতার এবং আইনের আওতায় আনা এলিট ফোর্স র‌্যাবের অন্যতম প্রধান গুরুত্বপূর্ণ দায়িত্ব ও চলমান আভিযানিক কর্মকান্ড। প্রতিষ্ঠালগ্ন হতে অবৈধ অস্ত্র উদ্ধার, অস্ত্রধারী সন্ত্রাসীদের গ্রেফতার এবং সন্ত্রাস প্রতিরোধে এলিট ফোর্স র‌্যাবের বিশেষ অভিযানসমূহ দেশব্যাপী ব্যাপকভাবে প্রশংসিত। এলিট ফোর্স র‌্যাব প্রতিষ্ঠার পর হতে অদ্যবধি অস্ত্রধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে আপোষহীন এবং নিরলস গ্রেফতার অভিযান চলমান রয়েছে। দেশের বর্তমান প্রেক্ষাপটে জনগণের সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণ এবং আইন শৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নের লক্ষ্যে অস্ত্রধারী সন্ত্রাসীদের গ্রেফতার এবং আইনের আওতায় আনার জন্য র‌্যাবের ব্যাপক গোয়েন্দা নজরদারী অব্যাহত আছে।
জনৈকা মোছাঃ শিউলী আক্তার (২৭), পিতাঃ সালাহ উদ্দিন, সাং- চর রমেস, পোঃ ব্যাংকের হাট, থানাঃ ভোলা, জেলাঃ ভোলা, বর্তমান- সাং-পশ্চিম আগারগাঁও, থানাঃ শেরেবাংলানগর, ডিএমপি, ঢাকা, পিকআপ ভাড়া করে পোড়াবাড়ী, গাজীপুর হতে তার বাবার বাসা বিএনপি বাজার বস্তি, পশ্চিম আগারগাঁও, শেরেবাংলানগর, ডিএমপি, ঢাকায় নিয়ে আসার সময় ইং ২৬/০৫/২০২০ তারিখ অনুমান ১৫.০০ ঘটিকায় ডিএমপি ঢাকার শেরেবাংলানগর থানাধীন ইউজিসি ও বিপিএসসি ভবনের মধ্যবর্তী পাকা রাস্তায় পৌছালে হঠাৎ পিকআপ থামিয়ে আসামী মোঃ মিরাজ কাজী (৩৮) তার গলায় ছুরি ঠেকায় এবং আসামী ইসমাইল সরদার (৩৮) চাপাতি দেখায়, আসামী মোঃ বিল্লাল (২৮) তার গলার চেইন নিয়ে নেয় এবং অন্যান্য ০৫ জন আগে থেকেই ঘটনাস্থলের পার্শ্বে ওৎপেতে থাকে এবং পিকআপ থামানোর সাথে সাথে দ্রুত পিকআপের সামনে এসে দাড়িয়ে তাকে পিকআপ থেকে নেমে যেতে বলে। তিনি অস্ত্রের মুখে ভয় পেয়ে পিকআপ থেকে নেমে যায়। ডাকাতদল তাকে জোরপূর্বক নামিয়ে দিয়ে তার সাংসারিক মালামালসহ পিকআপটি নিয়ে চলে যায়। উপরোক্ত আসামীগণ এর বিরুদ্ধে তার ব্যক্তিগত বাসার মালামাল উদ্ধার ও আসামীদের বিরুদ্ধে আইনাগত ব্যবস্থা নেয়ার জন্য র‌্যাব-২ এর অধিনায়ক বরাবর গত ইং ৩০ মে ২০২০ তারিখে আবেদন করেন। উক্ত অভিযোগের ভিত্তিতে র‌্যাব-২ এর গোয়েন্দা টিম পর্যাপ্ত তথ্য উপাত্ত যাচাই বাছাই করে ডাকাতির জন্য ব্যবহৃত একটি পিকআপ ও ডাকাতি করা মালামালসহ ডাকাত চক্রের প্রধান দুই (০২) ডাকাত (১) মোঃ মিরাজ কাজী @ মিরাজ (৩৮)’কে ইং ০৫/০৬/২০২০ তারিখ ডিএমপি ঢাকার শেরেবাংলানগর থানাধীন বাংলাদেশ পরমানু শক্তি নিয়ন্ত্রন কর্তৃপক্ষ, ই-১২/এ, আগারগাঁও এর সামনে হতে গ্রেফতার করে। জিজ্ঞাসাবাদকালে তার অন্যান্য সহযোগী ও ডাকাতি হওয়া মালামাল সম্পর্কে জিজ্ঞাসাবাদ করলে সে জানায় যে, ডাকাতি করা মালামাল বর্তমানে ইসমাইল সরদার (৩৮) এর নিকট আছে। পরবর্তীতে ইসমাইল সরদার কোথায় আছে জানতে চাইলে মোঃ মিরাজ কাজী জানায় যে, ইসমাইল সরদার পূর্ব রামপুরা, কুঞ্জবন রোডে মালামাল বিক্রয়ের উদ্দেশ্যে পিকআপ নিয়ে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-২, এর গোয়েন্দা টিম ডিএমপি ঢাকার খিলগাঁও থানাধীন পূর্ব রামপুরা, কুঞ্জবন রোডস্থ ৩৮০/১৫, সাকুরা ভবন এর সামনে হতে একটি মিনি পিকআপ যাহার রেজিস্টেশন নং-ঢাকা মেট্টো-ড-১১-৩৫৮৪ তে লোডকৃত অবস্থায় ডাকাতি হওয়া মালামালসহ (২) ইসমাইল সরদার (৩৮)’কে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীদ্বয়কে জিজ্ঞাসাবাদ করলে তারা ঘটনার সত্যতা স্বীকার করে এবং এই ঘটনার সাথে সম্পৃক্ত ও তাদের চক্রের অন্যান্য সদস্যদের নাম ঠিকানা প্রকাশ করে। গ্রেফতারকৃত উভয়ই একাধিক মামলার পলাতক ও ওয়ারেন্টভুক্ত আসামী মর্মে জিজ্ঞাসাবাদে জানা যায়। পলাতক ০৬ আসামীদেরকে গ্রেফতারের জন্য র‌্যাবের তৎপরতা অব্যাহত আছে।
গ্রেফতারকৃত আসামী মোঃ মিরাজ কাজী @ মিরাজ (৩৮), ইসমাইল সরদার (৩৮) এবং পলাতক আসামী মোঃ বিল্লাল @ বেলাল হোসেন (২৮), মাহমুদুন নবী @ রুপম (৪০), সোহাগ @ দাতলা সোহাগ (২৭), রেজাউল করিম (৪০), কাইয়ুম (৩৭), আসলাম (৩৮), এর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য অভিযোগকারী মোছাঃ শিউলী আক্তার (২৭), বাদী হয়ে ডিএমপি ঢাকার শেরেবাংলা নগর থানায় দন্ডবিধি ৩৯৫/৩৯৭/৪১২ ধারায় মামলা দায়ের করেছে।
গ্রেফতারকৃত আসামীঃ
ক। মোঃ মিরাজ কাজী @ মিরাজ (৩৮), পিতা- সবুজ কাজী @ বালা কাজী, সাং- শিবগাতি, থানা- কাশিয়ানি, জেলা- গোপালগঞ্জ, বর্তমান- সাং- সুজাত নগর, নতুন রাস্তা (মন্দিরের পাশে আনিছ মিয়ার বাড়ীর ভাড়াটিয়া), বাসা নং-০৯, রোড নং-১৭, মিরপুর-১২, থানা- পল্লবী, ডিএমপি, ঢাকা।
খ। ইসমাইল সরদার (৩৮), পিতা- মোসলেহ উদ্দিন, মাতা- মাজেদা বেগম, সাং-আদাশন, থানা- ডামুড্যা, জেলা- শরীয়তপুর, বর্তমান- সাং- আফতাবনগর, ডেসকো এর পিছনে (আরমান সাহেবের বাড়ীর ভাড়াটিয়া), থানা- বাড্ডা, ডিএমপি, ঢাকা।
উদ্ধারকৃত মালামাল
১। পিকআপ (যার নম্বর-ঢাকা মেট্টো-ড-১১-৩৫৮৪)- ০১টি মূল্য-৪,০০,০০০/-
২। খাট – ০১টি, মূল্য-৮,০০০/- ৩। ওয়্যারড্রব -০১টি, মূল্য-৮,৩০০/-
৪। ফ্রিজ -০১টি , মূল্য-৩২,৫০০/- ৫। টিভি -০১টি, মূল্য-৩৩,০০০/-
৬। থালাবাসন রাখার র‌্যাক -০১টি, মূল্য- ৩,০০০/- ৭। তোষক – ০১টি, মূল্য-২,৫০০/-
৮। কোলবালিশ ০১টি, মূল্য-৫০০/- ৯। বালতি ০১টি, মূল্য-২৫০/-
১০। গামলা ০১টি, মূল্য-১০০/- ১১। প্লাস্টিকের জগ ০১টি, মূল্য-১০০/-
১২। সিলভারের পাতিল ০১টি, মূল্য-১০০/-১৩। সিলভারের কলসি ০১টি, মূল্য-৩০০/-
১৪। সিলিং ফ্যান ০১টি, মূল্য- ১,৮০০/- ১৫। প্লাষ্টিকের চেয়ার ০১টি, মূল্য-৪৫০/-
(বিজ্ঞপ্তি)
Print Friendly, PDF & Email