May 15, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

লক্ষ্মীপুরে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন

লক্ষ্মীপুর প্রতিনিধি : ভিটামিন এ খাওয়ান, শিশু মৃত্যুর ঝুঁকি কমান এমন স্লোগান কে সঙ্গে নিয়ে ৫ আগষ্ঠ শনিবার সকালে আনুষ্ঠানিক ভাবে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন ঘোষণা করা হয়। লক্ষ্মীপুর শহরের পৌরসভার প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক হোমায়রা বেগম।

বিশেষ অতিথি ছিলেন, জেলা সিভিল সার্জন ডা: মোস্তফা খালেদ আহমদ, পৌরসভার মেয়র আবু তাহের, জেলা পরিবার পরিকল্পনা উপ-পরিচালক ও জেলা বিএমএ সভাপতি ডা: আশফাকুর রহমান মামুন, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো: লোকমান হোসেন, পৌরসভার ইপিআই ইনচার্জ আবদুল্লাহিল হাকিম সুমন, সেনেটারী ইসপেক্টর ফজলে রাব্বি প্রমুখ।

এসময় জেলা সিভিল সার্জন ডা: মোস্তফা খালেদ আহমদ সাংবাদিকদের জানান, জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে জেলায় ৫ উপজেলায় ও ১ টি পৌরসভায় ১৫৬৭ টি কেন্দ্রে ও ৩১৩৪ জন কর্মীর মাধ্যমে (৬-১১) মাস বয়সী ২৯ হাজার ১ শত ৪৫ জন ও (১২-৫৯) মাস বয়সী ২ লাখ ৪৫ হাজার ৮শত ১২ জন শিশুদের ভিটামিন প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

শহরের বিভিন্ন গুরুত্বপূর্ন বাস ষ্ট্রেশনসহ বিভিন্ন স্থানে ১৮ টি ভ্রাম্যমান কেন্দ্র স্থাপন করা হয়েছে। এ কার্যক্রম সফল ভাবে বাস্তবায়ন ও সকল ধরনের অপ্রপচার রোধে সকলকে একযোগে কাজ করার আহবান জানানো তিনি।

Print Friendly, PDF & Email