April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

‘বঙ্গবন্ধুর খুনিদের ফেরাতে টাস্কফোর্স কাজ করছে’

নিজস্ব প্রতিবেদক : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক জানিয়েছেন, বিদেশে পালিয়ে থাকা বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনতে টাস্কফোর্স কাজ করছে।
তিনি বলেছেন, বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে আনতে পুলিশের আন্তরিকতার কমতি নেই। খুনিদের ফিরিয়ে আনার প্রক্রিয়া চলছে। এ লক্ষ্যে যে টাস্কফোর্স গঠন করা হয়েছিল তা কাজ করছে। কিন্তু খুনিরা যেসব দেশে আছে সেসব দেশের সাড়া মিলছে না।
এ কারণে খুনিদের দেশে আনা যাচ্ছে না। দেশগুলো চাইলে এতদিন খুনিদের দেশে এনে রায় কার্যকর করা যেত। সোমবার ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।
জানা গেছে, পলাতক ছয় খুনির মধ্যে রাশেদ চৌধুরী বর্তমানে যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয়ে আছেন। আর নূর চৌধুরী অবস্থান করছেন কানাডায়। এ দুজনকে ফিরিয়ে আনার লক্ষ্যে নিযুক্ত আইনি ফার্মের হাতে প্রমাণ না থাকায় তারা সংশ্লিষ্ট দেশগুলোতে এখন পর্যন্ত আবেদন করতে পারেনি। পলাতক অপর চার খুনি  খন্দকার আবদুর রশিদ, রিসালদার মোসলেমউদ্দিন, শরিফুল হক ডালিম ও আবদুল মাজেদের অবস্থান সম্পর্কে নিশ্চিত কোনো তথ্য টাস্কফোর্সের কাছে নেই।
তবে শরিফুল হক ডালিম পাকিস্তানে থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছে। আরেক খুনি আজিজ পাশা জিম্বাবুয়েতে মারা গেছেন।

Print Friendly, PDF & Email