May 15, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

২০ দিনের মধ্যে বিপিএড পরীক্ষা : জাতীয় বিশ্ববিদ্যালয়

ডেস্ক : ব্যাচেলর অব ফিজিক্যাল এডুকেশন (বিপিএড) পরীক্ষার দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মুথে আগামী ২০ দিনের মধ্যে পরীক্ষা নেওয়ার ঘোষণা দিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

গাজীপুরের জাতীয় বিশ্ববিদ্যালয় গেটের সামনে বুধবার (২০ জুলাই) সকাল ১০টা থেকে বিপিএড শিক্ষার্থীদের আয়োজনে দেড় ঘণ্টাব্যাপী বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

সারাদেশের ৬টি সরকারি ও ৩০টি বেসরকারি শারীরিক শিক্ষা প্রতিষ্ঠা নের বিপিএড পরীক্ষার্থীরা এসব কর্মসূচিতে অংশ নেন। এতে বক্তব্য দেন অরুপ কুমার বৈদ্য, আহসান হাবীব, সাইফুল্লাহ সায়ীফ প্রমুখ।

বক্তারা বলেন, প্রায় এক বছর আগে বিপিএড পরীক্ষার ফরম পূরণ করা হলেও আজ পর্যন্ত পরীক্ষা গ্রহণ করা হয়নি। ফলে শিক্ষার্থীদের মধ্যে হতাশা বাড়ছে। তাই অবিলম্বে পরীক্ষার গ্রহণের ব্যবস্থা নিতে হবে।

পরে আন্দোলনকারীদের সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আলোচনায় বসে। আলোচনা শেষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার শাহ আলম ঢালী বিক্ষোভকারীদের সমাবেশে গিয়ে ২০ দিনের মধ্যে পরীক্ষার গ্রহণের কথা জানান। এ ছাড়া এক সপ্তাহের মধ্যে পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হবে বলেও জানান। এ ঘোষণার পর আন্দোলনকারীরা কর্মসূচি প্রত্যাহার করে নেন।

Print Friendly, PDF & Email