May 15, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

সাভারে পোশাক কারখানায় বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে বিক্ষোভ

ডেস্ক : সাভারে একটি রফতানিমুখী তৈরি পোশাক কারখানার শ্রমিকরা বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে। ৩০ জুন বৃহস্পতিবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের ডগরমোড়া এলাকায় অবস্থিত জালাল আহমেদ নীট কম্পোজিট লিমিটেড কারখানায় এ শ্রমিক বিক্ষোভের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী শ্রমিকরা জানায়, গত মে মাসের বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে সকালে জালাল আহমেদ নীট কম্পোজিট লিমিটেড এর দুই শতাধিক শ্রমিক কারখানায় প্রবেশ করে প্রথমে কর্মবিরতী পালন শুরু করে। পরে তারা উৎপাদন বন্ধ রেখে বিক্ষোভ মিছিল নিয়ে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করার চেষ্টা করে। খবর পেয়ে শিল্প পুলিশের সদস্যরা শ্রমিকদের ধাওয়া দিয়ে মহাসড়ক থেকে সড়িয়ে দেয়। বর্তমানে প্রচণ্ড গরম ও তীব্র রোদ উপেক্ষা করে বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে কারখানাটির সামনে অবস্থান নিয়েছে শ্রমিকরা ।

মুক্তা আক্তার নামে এক শ্রমিক জানান, ঈদকে সামনে রেখে কারখানা কর্তৃপক্ষ বকেয়া বেতন ও ঈদ বোনাস না দেয়ায় শ্রমিকরা মানবেতর জীবন যাপন করছেন।

এ বিষয়ে শিল্প পুলিশ ১-এর পরিদর্শক হারুনুর রশিদ বলেন, শ্রমিকদের বকেয়া বেতন ও ঈদ বোনাস দেওয়ার জন্য আমরা মালিক পক্ষের সাথে আলোচনা চালিয়ে যাচ্ছি। এছাড়া যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানাটির সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email