April 28, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

জ্ঞান ও দক্ষতা অর্জন ছাড়া শিক্ষা কাজে আসে না : শিক্ষামন্ত্রী

খুলনা প্রতিনিধি : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, শিক্ষার মূল লক্ষ্য জ্ঞান ও দক্ষতা অর্জন। যে শিক্ষায় এটা নেই, সেই শিক্ষা কোন কাজে আসে না।

বুধবার দুপুরে খুলনা সরকারি মহিলা কলেজের ৭৫ বছর পূর্তিতে আয়োজিত ‘হীরক জয়ন্তী’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, গতানুগতিক শিক্ষার পরিবর্তে কারিগরী শিক্ষার ওপর সরকার গুরুত্ব দিচ্ছে। ফলে বর্তমানে ১২ শতাংশ শিক্ষার্থী  কারিগরীতে পড়ালেখা করছে। আমাদের স্বাধীনতার মূল উদ্দেশ্য ছিল সমৃদ্ধ ও উন্নত দেশ গড়া। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের আপামর জনগণের ব্যাপক উন্নয়ন হয়েছে। স্বাস্থ্য, শিক্ষা, যোগাযোগসহ বিভিন্ন ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। মানুষের গড় আয়ু ৩৯ থেকে বেড়ে ৭০ বছর হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আবদুল আলীম। বিশেষ অতিথি ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, তালুকদার আবদুল খালেক এমপি, মন্নুজান সুফিয়ান এমপি এবং খুলনা জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশিদ।

স্বাগত বক্তৃতা করেন উপাধ্যক্ষ ও অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির আহ্বায়ক প্রফেসর মো. মঞ্জুরুল ইসলাম। অনুষ্ঠানে সাবেক এমপি হাবিবুন নাহার, শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোল্লা জালাল উদ্দিন, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. হানজালা, খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসান উপস্থিত ছিলেন।

 

Print Friendly, PDF & Email