April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

মজুতদারদের জেলে পাঠানোর হুঁশিয়ারি খাদ্য মন্ত্রীর

কাজী নুরনবী,নওগাঁঃ খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, অবৈধ মজুত দারদের শুধু জরিমানা করেই ছার দেওয়া হবে না।না শোধরালে তাদের জেলে যেতে হবে। রোববার (২৭ জানুয়ারী) সকালে নওগাঁয় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নওগাঁ জেলার কর্মকর্তা এবং জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সবায় প্রধান অতিথীর বক্তব্যে তিনি এ হুঁশিয়ারি দেন।
দেশের মানুষের সামাজিক অবস্থা পরিবর্তন হয়েছে উল্লেখ করে খাদ্যমন্ত্রী বলেন, দেশে খাদ্যশস্যের কোন ঘাটতি নেই। সাধারণ মানুষের জন্য আমাদের সরকারিভাবে ও এম এস চালু আছে। ডিজিটাল কার্ড প্রস্তুত হয়েছে। শীঘ্রই ডিজিটাল কার্ডের মাধ্যমে ও এম এস বিতরণ করা হবে। ফলে কোন ব্যক্তি বারবার চাল নিতে পারবে না।
তিনি বলেন, চালের দাম সহনীয় পর্যায়ে আনতে হলে ব্যবসায়ীদের অধিক লাভের মনোভাব পরিবর্তন করতে হবে। চালের দাম বৃদ্ধির পেছনে মিলার, পাইকারী ব্যবসায়ী, খুচরা ব্যবসায়ী ,ও কর্পোরেট ব্যবসায়ী সবার দায় আছে।
খাদ্য মন্ত্রী আরো বলেন, ফুড গ্রেইন লাইসেন্স স্পটে গিয়ে দেওয়ার জন্য কর্মকর্তাদের বলা হয়েছে। অনেকে আবার ইউনিয়ন পরিষদ থেকে লাইসেন্স নিয়ে কোটি কোটি টাকা পুন্য মজুত করে ফেলে এটাতো হতে পারে না। খাদ্যদ্রব্য উৎপাদন, মজুত,স্থানান্তর, পরিবহন, সরবরাহ, বিতরণ ও বিপণনে আইন ২০২৩ পাস হয়েছে। বিধি প্রণয়নের কাজ চলছে। এটি কেবিনেটে অনুমোদিত হলে এর বিরুদ্ধে আরো শক্ত পদক্ষেপ নেওয়া যাবে।
পুনরায় খাদ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়াই প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে আস্তা রেখেছেন তা পূরণে সব সময় সতেষ্ট থাকবেন উল্লেখ করে খাদ্যমন্ত্রী বলেন, এ দায়িত্ব পালনে আমি সবার সহযোগীতা চাই।মতো বিনিময় সবাই খাদ্যমন্ত্রী বিভিন্ন দপ্তরের উন্নয়ন কার্যক্রমের খোঁজখবর নেন। মজুত বিরোধী অভিযান কালে দপ্তরের কর্মচারীদের ছুটি বাতিল ও সাপ্তাহিক ছুটির দিনে কর্মস্থলে অবস্থান করার আদেশ জারি করতে খাদ্য অধিদপ্তরের মহাপরিচালককে টেলিফোন করে নির্দেশ দেন তিনি।
নওগাঁ জেলা প্রশাসক মোঃ গোলাম মাওলা এর সভাপতিত্বে অনুষ্ঠানে পুলিশ সুপার মোঃ রাশিদুল হক, সিভিল সার্জন আবুহেনা রায়হানুজ্জামান, নওগাঁ সরকারি মেডিকেল কলেজের অধ্যক্ষ সহ জেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, উপজেলা পরিষদের চেয়ারম্যান গন, উপজেলা নির্বাহী অফিসারগণ, ও গণমাধ্যমের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email