April 28, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

শুকনাছড়ি ছড়ার কালভার্ট ধ্বসে পানছড়ি-খাগড়াছড়ি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

মো:ইসমাইল,পানছড়ি (খাগড়াছড়ি): খাগড়াছড়ির পানছড়ি উপজেলার ৪ নং লতিবান ইউপির নালকাটা এলাকায় অবস্থিত শুকনাছড়ি ছড়া। এই ছড়ার উপর দিয়েই সড়ক ও জনপথের আওতাধীন একটি কালভার্ট রয়েছে।

২৬’জুলাই মঙ্গলবারের পাহাড়ি ঢলের তীব্র শ্রোতে ধসে পড়েছে সেতুটি। বর্তমানে পানছড়ি-খাগড়াছড়ি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। এতে দুর্ভোগে পড়েছে সংশ্লিষ্ট এলাকার মানুষসহ নিত্য চলাচলকারীরা। স্থানীয় সুত্রে জানা যায়, বিগত ২০২১-২২ অর্থ বছরে দুটি প্রকল্পের মাধ্যমে দু”দফা সেতুটি রক্ষায় লক্ষ লক্ষ টাকা ব্যয় করা হয়। কিন্তু কাজের গুনগত মান নিম্নমানের ও সঠিক তদারকীর কারণে আজ সেতুটি ধসে পড়েছে। স্থানীয় ইউপি সদস্য বিনয় বিকাশ চাকমা জানায়, কাজ চলাকালীন সময়ে সড়ক ও জনপথের একজন কর্মকর্তা আমাকে চুপ থাকার জন্য পাঁচ হাজার টাকা দিতে চেয়েছিল। আমি টাকা না নিয়ে বলেছি কাজের গুনগত মান ভালো করার জন্য। সড়ক ও জনপথের উদাসীনতা ও হরিলুটের কারণেই আজ সেতুটি ধসে পড়েছে বলে তিনি ক্ষোভ প্রকাশ করেন। খাগড়াছড়ি সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলীকে কয়েকবার চেষ্টার পর তিনি মোবাইল রিসিভ করে বলেন আমার লোকজন ঘটনাস্থলে যাচ্ছে।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া আফরোজ। তিনি বলেন আমি জেলা প্রশাসক স্যারকে এ ব্যাপারে বিস্তারিত জানাচ্ছি। পানছড়ি থানার ওসি আনচারুল করিম জানান, খবর শুনার সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। এলাকাবাসীর দাবী পাশে একটি মন্দিরের গেইট ও প্রাথমিক বিদ্যালয়ের রাস্তা রয়েছে। দ্রুত পদক্ষেপ না নিলে সেটিও ছড়ার গর্ভে বিলীন হবে। এ ব্যাপারে সবাই সড়ক ও জনপথের দ্রুত হস্তক্ষেপ চায়।

Print Friendly, PDF & Email