April 28, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

গোসাইরহাটে ১০ লক্ষ্য টাকার অবৈধ কারেন্ট জাল ও চায়না চাই জাল জব্দ

মোঃ সাহেদ আহমেদ, শরীয়তপুর: মৎস্য সংরক্ষণ আইনে অবৈধ জালের বিরুদ্বে অভিযান চালায় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ১০ লক্ষ্য টাকার কারেন্ট জাল ও চায়না চাই জাল জব্দ করা হয় ও এক ব্যবসায়ীকে আটক করা হয়।

মঙ্গলবার (২৬ শে জুলাই) দুপুরে শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলার দাশের জঙ্গল বাজারে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা হাসিবুল হক ও স্থানীয় আইন-শৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় কয়েকটি দোকান ও গোডাউনে অভিযান চালায় এসময় ৫ থেকে ৬টি দোকান ও গোডাউনে অভিযান চালিয়ে ৩০ হাজার মিটার কারেন্ট জাল ও ১৮০ পিস চায়না দুয়ারী জাল জব্দ করে যার বাজার মূল্য ১০ লক্ষ টাকা এসময় আইনি কাজে সহযোগিতা না করায় জামাল রাড়ি (২২) নামের ব্যবসায়ীকে আটক করে। এরপর উপজেলা সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুজন দাশগুপ্ত ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১৮৬০ দ্ন্ড বিধি ১৮৬ ধারায় ১হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৭ দিন কারাদণ্ড এবং জব্দকৃত জাল জনসম্মুখে আগুন দিয়ে পুড়িয়ে ধ্বংস করার নির্দেশ দেন।

এ সময় উপজেলা মৎস্য কর্মকর্তা হাসিবুল হক বলেন দেশীয় প্রজাতির মাছ রক্ষায় আমাদের মৎস্য সপ্তাহ 2022 চলমান রয়েছে তাই এইসময়ে মৎস্য সংরক্ষণ আইন বাস্তবায়নে উপজেলা মৎস অধিদপ্তর কর্তৃক আমাদের সপ্তাহব্যাপী নানা কর্মসূচি রয়েছে এইসব এরমধ্যে অবৈধ কারেন্ট জাল ও চায়না চাই জাল দেশীয় প্রজাতির মাছ ধ্বংস করে দিচ্ছে তাই সারা বছর অবৈধ জাল ক্রয় বিক্রয় করা নিষিদ্ধ এবং এর বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। এই অভিযানে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন গোসাইরহাট থানার এস আই আকরাম, কনস্টেবল কালাম, উপজেলা সিনিয়ন মৎস্য দপ্তরের নুরুজ্জামান( ক্ষেত্র সহকারী), মনির হোসেন ( ক্ষেত্র সহকারী), সোলাইমান ভুইয়া( অফিস সহকারী), আফজাল হোসেন( মাঠ সহায়ক কর্মী)।

Print Friendly, PDF & Email