April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

খালেদা জিয়ার জামিন স্থগিত জুন ২৪ পর্যন্ত

ডেস্ক: আজ বৃহস্পতিবার, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগে এ শুনানি হয়। ২৪ শে জুন পর্যন্ত জামিন স্থগিত করা হয়েছে একই সঙ্গে লিভ টু আপিলের নির্দেশ দিয়েছে আপিল বিভাগ।

গেল সোমবার কুমিল্লায় হত্যা ও নাশকতার দুই মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে ছয় মাসের জামিন দেয় হাইকোর্ট। ওই আদেশ স্থগিত চেয়ে সেদিনই আবেদন করে রাষ্ট্রপক্ষ।

পরের দিন মঙ্গলবার, হাইকোর্টের দেয়া ছয় মাসের জামিন স্থগিত করে আদেশ দেন আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর চেম্বার জজ আদালত। একই সঙ্গে জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন। এরই ধারাবাহিকতায় আজ শুনানি নিয়ে আদেশ দেন আপিল বিভাগ।

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, এ যে মোহাম্মদ আলী ও মাহাবুব উদ্দিন খোকন। অন্যদিকে রাষ্ট্রপক্ষের শুনানিতে উপস্থিত ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তার সঙ্গে ছিলে ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে ২০১৫ সালের ৩রা ফেব্রুয়ারি বিএনপির ডাকা হরতাল-অবরোধ কর্মসূচি চলার সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রামে কক্সবাজার থেকে ছেড়ে আসা আইকন পরিবহনের একটি যাত্রীবাহী বাসে পেট্রোলবোমা নিক্ষেপ করে দুর্বৃত্তরা। এতে আগুনে পুড়ে বাসটির ৮ জন যাত্রী মারা যান। এ ঘটনায় দায়ের করা দুই মামলায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হয়।

Print Friendly, PDF & Email