May 19, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

ড. জাফর ইকবাল হামলার সেই স্থগিত ইইই ফেস্টিভাল পুনরায় সম্পন্ন

দেলোয়ার হোসেন, শাবি প্রতিনিধি: গত ০৩রা  মার্চ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইইই ফেস্টিভ্যালে হামলা হয় শিক্ষাবিদ ও কথাসাহিত্যিক  অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর। ইইই হামলার ঘটনায় স্থগিত হয়ে যাওয়া তড়িৎ প্রকৌশল বিভাগের ‘ইইই ফেস্টিভাল-২০১৮’ অবশেষে সম্পূর্ণ হয় হামলার পর প্রায় ৫০ দিন পর।
হত রোববার (২২ এপ্রিল) সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ইইই ফেস্টিভালের সমাপনী অনুষ্ঠান শুরু হয় এবং শেষ হয় রাত সাড়ে ৯টার দিকে।
সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইইই বিভাগের বিভাগীয় প্রধান ড. মুহম্মদ জাফর ইকবাল, বুয়েটের অধ্যাপক ড. মো. আয়নাল হক, রুয়েটের অধ্যাপক আব্দুল গাফফার খান, বিবিএস ক্যাবলের সিলেট জোনের ম্যানেজার নাজমুল হুদা ও ইইই বিভাগের সহকারী অধ্যাপক মো  কামরুজ্জামান খান প্রিন্স প্রমুখ।
বক্তব্যে উৎসবের প্রধান অতিথি ও আহ্বায়ক ড. জাফর ইকবাল বলেন, ” ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের এ ধরনের প্রতিযোগিতায় বেশি করে এগিয়ে আসতে হবে। এসব প্রতিযোগিতায় নিজেদেরকে এগিয়ে নিতে হবে সবার আগে। এখানে তোমরা পড়ালেখা করতে এসেছো। কিন্তু পড়ালেখার পাশাপাশি বাইরের কাজগুলোও করতে হবে।”
Print Friendly, PDF & Email