May 15, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

সংসদের ধনীতম সদস্য হতে চলেছেন জয়া বচ্চন

ডেস্ক: ভারতে ১৬টি রাজ্যের ৫৮টি রাজ্যসভা আসনের জন্য ভোটপ্রস্তুতি চলছে। সোমবার ছিল মনোনয়ন পত্র পেশ করার শেষ দিন। সব দলগুলো নিজের নিজের প্রার্থীর নাম জানিয়ে দিয়েছে। আর প্রার্থীদের ইতিহাস ঘেঁটে উঠে আসছে চমকে ওঠার মত এক তথ্য। দেখা যাচ্ছে, রাজ্যসভা ভোট শেষ হলে ধনীতম সাংসদ কোনও শিল্পপতি বা রাজনীতিক হবেন না, তা হবেন বলিউডের এক অংশীদার।
রাজ্যসভা আসনের জন্য সমাজবাদী পার্টির সাংসদ বাঙালি অভিনেত্রী জয়া বচ্চন নিজের মনোনয়ন পত্র জমা দিয়েছেন। তিনিই এবারের নির্বাচনে সবথেকে ধনী প্রার্থী। সমাজবাদী পার্টির সাংসদ জয়া ও তাঁর মেগাস্টার স্বামী অমিতাভ বচ্চনের সম্পত্তির পরিমাণ ২০১২-র থেকে বেড়ে এখন পুরোপুরি দ্বিগুণ। ৫০০ কোটি থেকে বেড়ে ১০০০ কোটি ছুঁয়েছে তাঁদের সম্পত্তি। জয়া রাজ্যসভা সাংসদ পদের জন্য যে মনোনয়নপত্র জমা দিয়েছেন, তার এফিডেভিটে এই তথ্য উঠে এসেছে।
জয়ার স্থাবর সম্পত্তির পরিমাণ ৪৬০ কোটি টাকা। ২০১২-র থেকে দ্বিগুণের বেশি বেড়েছে এই সম্পত্তি। অস্থাবর সম্পত্তি রয়েছে ৫৪০ কোটি টাকার। স্বামী স্ত্রীর মোট গয়না আছে ৬২ কোটি টাকার, অমিতাভের কাছে আছে বেশি দামি গয়না-৩৬ কোটি টাকার, জয়ার গয়নার অর্থমূল্য ২৬ কোটি টাকা।
এই দম্পতির গাড়ির সম্ভার দেখলেও চোখ কপালে তুলতে হয়। ১২টি গাড়ি আছে এঁদের, রোলস রয়েস আছে, আছে  মার্সিডিজ, একটি পোর্শে ও একটি রেঞ্জ রোভার। অমিতাভের কাছে আবার একটি একলাখি ন্যানো রয়েছে আর একটি ট্র্যাক্টর।
এছাড়া দিল্লি, মুম্বাই সহ দেশের বহু জায়গায় এঁদের সম্পত্তি রয়েছে, রয়েছে দামি ঘড়ি, বহুমূল্য কলম।
এই মুহূর্তে অবশ্য ধনীতম সাংসদ রবীন্দ্র কিশোর সিংহ। বিহারের এই রাজ্যসভা সাংসদের সম্পত্তির পরিমাণ ৮৫৭ কোটি টাকা। এপ্রিলের ২ তারিখ তাঁর মেয়াদ শেষ হচ্ছে।

Print Friendly, PDF & Email