April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

লন্ডনে গাড়ি হামলায় নিহত ব্যক্তি সিলেটের মাকরম

ডেস্ক: যুক্তরাজ্যের উত্তর লন্ডনের সেভেন সিস্টারস রোডের ফিন্সবারি পার্ক মসজিদে সন্ত্রাসী হামলায় নিহত ব্যক্তি বাংলাদেশর সিলেটের বিশ্বনাথের সরওয়ালা গ্রামের মাকরম আলী ওরফে হিরন মিয়া। নিহতের পরিবারের বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছেন কমউনিটি অ্যাক্টিভিস্ট সৈয়দ শাহ সেলিম আহমদ। রোববার লন্ডনে তারাবির নামাজ শেষে মসজিদ থেকে ঘরে ফেরা মুসল্লিদের ওপর গাড়ি উঠিয়ে দেওয়ার ঘটনায় তিনি নিহত হন।
মাকরাম আলীর মেয়ে ফারজানা জানান, প্রতিদিনের মতো রোববার রাতেও তার বাবা মসজিদে তারারি পড়তে গিয়েছিলেন। নামাজের পর সন্ত্রাসীদের ভ্যান হামলায় পিষ্ট হয়ে চিরদিনের জন্য তাদের এতিম করে তিনি হারিয়ে যান। তার বাবার হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি। তার বাবার বিদেহী আত্মার মাগফেরাতের জন্য সবার কাছে দোয়াও কামনা করেন ফারজানা।
রোববার উত্তর লন্ডনের সেভেন সিস্টারস রোডের ফিন্সবারি পার্ক মসজিদে এ হামলায় একজন নিহত এবং ১০ জন আহত হন। একটি দাতব্য সংস্থার কর্মী সুলতান আহমেদ সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, তার চাচা ঘটনাস্থলে ছিলেন। মসজিদ থেকে বের হওয়ার পর তার চাচার চোখের সামনেই গাড়িটি মুসল্লিদের ওপর উঠিয়ে দেওয়া হয়।
তিনি বলেন, ‘আমার চাচা কেবল মসজিদ থেকে বের হচ্ছিলেন, আর ওই সময় তার সামনেই প্রবীণ ওই লোকটির (মাকরম আলী) ওপর গাড়ি উঠিয়ে দেওয়া হয়। এতে তিনি আহত হয়ে মাটিতে পড়ে যান। একদল মুসল্লি যখন তাকে ওঠানোর চেষ্টা করছিলেন তখন তাদের ওপরও গাড়ি উঠিয়ে দেওয়ার চেষ্টা করা হয় এবং ওই প্রবীণকে চাপা দেওয়া হয়।’

সুলতান তার চাচার বরাত দিয়ে আরো জানান, ওই সময় গাড়িচালক চিৎকার করে বলছিলেন, ‘‘আমি সব মুসলমানকে হত্যা করতে চাই।’’

Print Friendly, PDF & Email