May 15, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

যুক্তরাজ্যে ফের সন্ত্রাসী হামলা : নিহত ৬

ডেস্ক : যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের কেন্দ্রস্থলে আবারো সন্ত্রাসী হামলা চালানো হয়েছে। শনিবার রাতে চালানো এ হামলায় ছয় জন নিহত হয়েছে। এছাড়া পুলিশের গুলিতে তিন হামলাকারীও নিহত হয়েছে। স্কটল্যান্ড ইয়ার্ড একথা জানিয়েছে। খবর বার্তা সংস্থা এএফপি’র।
লন্ডনে স্থানীয় সময় শনিবার রাত ১০টার দিকে সাদা রঙের একটি ভ্যান লন্ডন ব্রিজে বেশ কয়েকজন পথচারীকে সজোরে আঘাত করে রাস্তার পাশে রেইলিংয়ের সঙ্গে ধাক্কা খায়।
গাড়িটি রেইলিংয়ের সঙ্গে ধাক্কা খাওয়ার পর তিন জন লোক গাড়ি থেকে নেমে বোরোহ্ মার্কেটে বেশ কয়েকজনকে ছুরিকাঘাত করে। লন্ডন ব্রিজের দক্ষিণ দিকে বোরোহ্ মার্কেট অবস্থিত। এছাড়া ব্রিজের দক্ষিণ অংশটি রেস্তোরাঁ ও পানশালার জন্য সুপরিচিত।
হামলার আট মিনিটের মধ্যে সশস্ত্র বাহিনীর সদস্যরা সন্দেহভাজন হামলাকারীদের মোকাবেলায় এগিয়ে আসে এবং তাদের তিনজনকে গুলি করে হত্যা করে।
লন্ডন অ্যাম্বুলেন্স সার্ভিস জানায়, এই ঘটনায় আহত ৪৮ জনকে পাঁচটি হাসপাতালে পাঠানো হয়েছে। আহতদের সহায়তায় ঘটনাস্থলে ৮০ জনের বেশি চিকিৎসাকর্মী পাঠানো হয়েছে।
আহতদের একজন ব্রিটিশ ট্রান্সপোর্ট পুলিশের কর্মকর্তা। তিনি হামলাকারীদের বাধা দিতে গিয়ে ছুরিকাহত হন। তার অবস্থা গুরুতর হলেও আশঙ্কাজনক নয়।
মেট্রোপলিটান পুলিশ অ্যাসিস্ট্যান্ট কমিশনার মার্ক রলেই বলেন, এখন পর্যন্ত ধারণা করা হচ্ছে যে এই ঘটনার সঙ্গে তিন দুষ্কৃতকারী জড়িত।
তিনি আরো বলেন, ‘আমরা এই ঘটনাকে সন্ত্রাসী হামলা হিসেবেই দেখছি। হামলার পূর্ণ তদন্ত চলছে।’
উল্লেখ্য, ম্যানচেস্টারে কনসার্টে আত্মঘাতী হামলার দুই সপ্তাহ পরেই আবার এই হামলার ঘটনা ঘটল। ম্যানচেস্টারের ওই হামলায় ২২ জন নিহত হন।
এর আগে মার্চ মাসে ওয়েস্টমিনস্টার ব্রিজে পথচারীদের ওপর গাড়ি চালিয়ে দেওয়ায় পাঁচজন নিহত হন। এ ছাড়া পার্লামেন্টের বাইরে পুলিশের এক কর্মকর্তাকে ছুরিকাঘাত করা হয়।

সূত্র: বাসস

Print Friendly, PDF & Email