April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

রোজিনার বীরাঙ্গনা নামে ছবিটি মন্ত্রণালয়ে

ডেস্ক :  নিজ গ্রাম গোয়ালন্দের কুমড়াকান্দিতে রাজাকার আলবদরদের দ্বারা অত্যাচারিত একটি পরিবারের কাহিনী ঘিরেই ছবির গল্প লিখেছেন চিত্রনায়িকা রোজিনা। ছবিটি সরকারি অনুদানের জন্য মন্ত্রণালয়ে জমাও দিয়েছেন। এরই মধ্যে প্রাথমিক বাছাই হয়েছে। সেখানে তার গল্প নির্বাচিত হয়েছে। এবার চূড়ান্ত ফলাফলের অপেক্ষায় তিনি।

প্রায় ছয় বছর পর নিজ গ্রাম গোয়ালন্দে ঘুরতে এবং এ ছবির জন্য লোকেশন দেখতে গেলেন চলচ্চিত্রের একসময়ের জনপ্রিয় এ চিত্রনায়িকা। এ প্রসঙ্গে রোজিনা বলেন, ‘আমি যে ছবিটি অনুদানের জন্য জমা দিয়েছি এর নাম বীরাঙ্গনা। ছবিটির গল্প ও চিত্রনাট্য আমার নিজের লেখা। চিত্রনাট্যটি এরই মধ্যে মন্ত্রণালয়ে জমা দিয়েছি।

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ চলাকালে গ্রামে নানির বাড়িতে ছিলাম। সেই সময় কাছ থেকে দেখা অভিজ্ঞতা থেকেই ছবির কাহিনী লিখেছি। এবার এ ছবির শুটিংয়ের জন্য লোকেশন দেখতে গ্রামে এসেছি। পাশাপাশি পারিবারিক একটা দাওয়াতও আছে এখানে। এ ছবিটি আমার স্বপ্ন। যদি অনুদান না-ও পাই তারপরও আমি নিজের উদ্যোগে ছবিটি নির্মাণ করতে চাই।’

এ ছবিটি পরিচালনার পাশাপাশি এতে অভিনয়ও করবেন রোজিনা। সর্বশেষ ‘বিবিসাব’ নামে একটি নাটকে অভিনয় করেন তিনি। এ নাটকটির শুটিং এরই মধ্যে শেষ হয়েছে। এতে রোজিনার বিপরীতে অভিনয় করেছেন ইন্তেখাব দিনার। এছাড়াও চলতি মাসেই আরেকটি নাটকে কাজ শুরু করবেন বলে জানিয়েছেন এ তারকা।

 

Print Friendly, PDF & Email