May 16, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

ক্রীড়া ডেস্ক : মেলবোর্ন টেস্টে স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরি তুলে নিয়েছেন পাকিস্তানের আজহার আলি। খেলেছেন অপরাজিত ২০৫ রানে এক মহাকাব্যিক ইনিংস। সেই সাথে ৪৪ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন পাকিস্তানের এই তারকা।
১৯৭২ সালে মাজিদ খানের ১৫৮ রানের ইনিংসটিই ছিল অস্ট্রেলিয়ার মাটিতে কোনো পাকিস্তানির সর্বোচ্চ রানের ইনিংস। এবার আজহার খেললেন ২০৫ রানের দুর্দান্ত এক ইনিংস। চলতি বছরে এটি তার দ্বিতীয় ডাবল সেঞ্চুরি। এক পঞ্জিকাবর্ষে দুটি ডাবল সেঞ্চুরিও নেই কোনো পাকিস্তানির।
পাকিস্তান নয় উইকেট হারিয়ে ৪৪৩ রানে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে। জবাবে দুই উইকেট হারিয়ে ২৭৮ রানে দিন শেষ করেছে অজিরা। দলটি এখনও ১৬৫ রানে পিছিয়ে আছে। হাতে রয়েছে আট উইকেট। উসমান খাজা ৯৫ ও অধিনায়ক স্মিথ ১০ রানে অপরাজিত রয়েছেন।
পাকিস্তানের দেয়া ৪৪৩ রানের জবাবে অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ওপেনর ম্যাট র‌্যানশো ও ওয়ার্নার দারুণ শুরু করেন। র‌্যানশো দ্রুত (১০) ফিরে গেলেও ঝড়ো গতিতে সেঞ্চুরি তুলে নেন ওয়ার্নার। ১৪৩ বলে ১৪৪ রান করে ওহাব রিয়াজের বলে বোল্ড হন তিনি। তার ক্যারিয়ারের ১৭তম সেঞ্চুরি এটি। এদিন আবার ১৯তম অস্ট্রেলিয়ান হিসেবে টেস্টে ৫ হাজার রান করেন বাঁহাতি এ ওপেনার। এইক সাথে চলতি বছরে নবম টেস্ট সেঞ্চুরি করলেন অজি এই বাঁহাতি ওপেনার।

Print Friendly, PDF & Email