May 15, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

জাতীয় প্রেস ক্লাবে শহীদ খানের জানাজা শুক্রবার

ডেস্ক প্রতিবেদন : কথাসাহিত্যিক ও জ্যেষ্ঠ সাংবাদিক শহীদ খানের জানাজা শুক্রবার সকাল ১০টায় রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে শুরু হবে। এ সময় তার পরিবারবর্গ ও সহকর্মীরা আত্মার মাগফেরাত কামনা করবেন।
বুধবার (৯ নভেম্বর) সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি রাজধানীর ল্যাবএইড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স ছিল ৫৭ বছর। বর্তমানে তার মরদেহ ল্যাবএইড হাসপাতালে রাখা হয়েছে।
এ বিষয়ে সংবাদ প্রতিদিনের যুগ্ম-বার্তা সম্পাদক সিকান্দার ফয়েজ বলেন, ‘শুক্রবার সকাল সাড়ে নয়টায় প্রথমে ঝিগাতলার গাবতলা জামে মসজিদে শহীদ খানের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এর পর ১০টায় জাতীয় প্রেস ক্লাবে এবং বিকেল ৩টায় গ্রামেরবাড়ি কিশোরগঞ্জের কটিয়াদীতে জানাজা শেষে তার মরদেহ পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।’
তিনি আরও বলেন, ‘শহীদ খান একজন ভালো মানুষ ছিলেন। তিনি সাংবাদিকতার পাশাপাশি ভালো গল্প লিখতেন। সাহিত্য জগতেও তিনি একটি অবস্থান সৃষ্টি করতে সক্ষম হয়েছিলেন। তাকে কখনও রাগ করতে দেখিনি। সবার সঙ্গে তিনি হাসিমুখে কথা বলতেন ও বন্ধুসুলভ আচরণ করতেন। এক কথায় আমরা একজন ভালো মানুষকে হারিয়েছি। আমরা কখনও ভাবতে পারিনি তিনি এতো অল্প বয়সে মারা যাবেন।’
শহীদ খান অনেক স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তিনি লেখালেখির মাধ্যমে সাহিত্য জগতেও একটি অবস্থান সৃষ্টি করতে সক্ষম হয়েছিলেন। তার মৃত্যুতে সহকর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।
দাফনের পরের শনিবার সন্ধ্যা ৭টায় শহীদ খানের অকালমৃত্যুতে রাজধানীর গণগ্রন্থাগারে একটি শোকসভা আয়োজন করা হয়েছে। এ শোক সভাটি আয়োজন করেছে শনিবারের আড্ডা সংগঠন।
পেশাগত জীবনে শহীদ খান আজকের কাগজ, যায়যায়দিন, আলোকিত বাংলাদেশসহ বিভিন্ন দৈনিকের সম্পাদকীয় বিভাগে দীর্ঘদিন সুনামের সঙ্গে কাজ করেছেন। লেখালেখির মাধ্যমে সাহিত্য জগতেও তিনি একটি অবস্থান সৃষ্টি করতে সক্ষম হয়েছেন।
শহীদ খান ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) ও ঢাকা সাব এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) সদস্য ছিলেন। তার মৃত্যুতে সংগঠন দুটির পক্ষ থেকে গভীর শোক ও স্বজনদের প্রতি সমবেদনা জানানো হয়েছে।
Print Friendly, PDF & Email