May 15, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

আওয়ামী লীগ সরকারকে আঞ্চলিক নিকট প্রতিবেশীরা সহযোগিতা করবে : নারায়ণ চন্দ্র চন্দ

ডেস্ক : মৎস্য প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, ভারতে যে সরকারই ক্ষমতায় আসুক না কেন আওয়ামী লীগ সরকারকে সহযোগিতা করবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি ধর্ম নিরপেক্ষ দেশ প্রতিষ্ঠায় কাজ করছেন। তিনি আঞ্চলিক দেশগুলোর সাথে সৌভ্রাতৃত্বে বিশ্বাসী
আজ বিকালে টুঙ্গিপাড়া উপজেলার বন্যাবাড়ী মৎস্য অভয়াশ্রম মৎস্য প্রকল্প পরিদর্শনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
নারায়ণ চন্দ্র বলেন, শেখ হাসিনা যখন দেশের উন্নয়নের লক্ষ্যে কাজ করছে, ঠিক সেই মুহুর্তে বিএনপি-জামায়াত দেশকে অস্থিতিশীল করতে চাইছে।
তিনি বলেন, ওই কুচক্রী গোষ্ঠীর অপতৎপরতা রুখতে আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। ভয় পেয়ে দেশত্যাগ করলে চলবে না। মুসলিম হিন্দু বৌদ্ধ খ্রীস্ট্রান সবাই মিলে জঙ্গিবাদ ও সন্ত্রাস প্রতিহত করতে হবে।
প্রতিমন্ত্রী বলেন, আমাদের দেশে যে জলাশয়গুলো ছিল প্রাকৃতিকভাবে ভরাট হওয়ায় দেশীয় প্রজাতির মাছ বিলুপ্ত হতে চলছিল। মা মাছ যদি ডিম ছাড়তে না পারে তাহলে দেশীয় মাছ থাকবে না। বর্তমান সরকারের নজরদারি ও বিভিন্ন প্রকল্প গ্রহণ করায় দেশীয় মাছ ফিরে আসতে শুরু করেছে।
এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ আহম্মদ হোসেন মির্জা, বন্যাবাড়ী মৎস্য অভয়াশ্রমের প্রতিষ্ঠাতা সভাপতি ওহিদ শেখ, গোপালপুর ইউপি চেয়ারম্যান সুষেণ সেন।
এর আগে প্রতিমন্ত্রী টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

সূত্র : বাসস

Print Friendly, PDF & Email