April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

চোখ বাঁধা অবস্থাতেও গোল করলেন মেসি (ভিডিও)

ডেস্ক :  এক পাশে মেসিসহ বার্সেলোনার ৫ তারকা আর তাদের বিপক্ষে স্পেনের জাতীয় দৃষ্টিহীন ফুটবল দলের পাঁচ সদস্য। কিন্তু ম্যাচে নাস্তানাবুদ বার্সার সদস্যরা। তবে এর মধ্যেও উজ্জ্বল তারকা হয়ে রইলেন শুধু মেসি।

ইউনিসেফের উদ্যোগে সম্প্রতি আয়োজিত হয় ফাইভ-এ-সাইড ফুটবল ম্যাচ। শারীরিক ক্ষমতায় সমতা বজায় রাখতে চোখ ঢেকে মাঠে নেমেছিলেন মেসিরা। খেলায় ব্যবহার করা হয়েছিল এক ধরনের অভিনব ফুটবল, লাথি মারলে যার থেকে শব্দ বের হয়।

এদিন খেলা শুরু হওয়ার পরে দেখা গেল, তারকা খেলোয়াড়দের রীতিমতো স্ট্যাচু-তে পরিণত করে বল দেওয়া-নেওয়ায় যথেষ্ট সাবলীল হয়ে উঠল স্পেনের দলটি। চোখ বাঁধা অবস্থায় মাঠে বিশ্বখ্যাতদের অবস্থা তখন বড়ই করুণ দেখাচ্ছিল।

এরপর পেনাল্টি শ্যুট-আউট। বার্সেলোনার প্রতিটি শটই হয় রুখে দিলেন দৃষ্টিহীন গোলকিপার, আর নয়তো বারপোস্টের ওপর দিয়ে উড়ে গেল। উল্টো দিকে, শ্যুট-আউটে সফল হতে পারলেন না স্প্যানীয়রা।

বার্সেলোনার পক্ষে শেষ কিকটি নিতে এলেন লিওনেল মেসি। চোখ বাঁধা অবস্থাতেও নিশানায় অব্যর্থ থেকে গোলকিপারকে পরাস্ত করলেন তিনি। সম্পূর্ণ ভিন্ন পরিস্থিতিতেও নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণ করলেন এই ফুটবল জাদুকর। মেসির গোলে বার্সেলোনা এগিয়ে গেলেও পরবর্তী শটেই গোল দিয়ে তা শোধ করেন স্পেনের `অখ্যাত` স্ট্রাইকার।

https://youtu.be/PDg5Nv-El_g

Print Friendly, PDF & Email