May 16, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

ভিওআইপির মাধ্যমে টেলিটক সিমে কল

ডেস্ক : রাষ্ট্রয়াত্ত্ব মোবাইল অপারেটর কোম্পানি টেলিটকের সিম ব্যবহার করে অবৈধ ভিওআইপি ব্যবসার অভিযোগ করেছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে সংগঠনটির সভাপতি মহিউদ্দীন আহমেদ লিখিত বক্তব্যে এ অভিযোগ করেন।

তিনি বলেন, বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধনে অন্যান্য অপারেটরদের অনিবন্ধিত সিম বন্ধ হয়েছে। কিন্তু টেলিটকের মোট ৪৫ লাখ সিমের মধ্যে ২২ লাখ সিম আজও নিবন্ধিত হয়নি। এসব অনিবন্ধিত সিমগুলো অবৈধ ভিওআইপি ব্যবসায় ব্যবহৃত হচ্ছে।

মহিউদ্দিন আহমেদ আরও বলেন, বিদেশ থেকে অবৈধভাবে যে কল আসে তা ভিওআইপির মাধ্যমে আসে। প্রতিদিন গড়ে বিদেশ থেকে ভিওআইপির মাধ্যমে টেলিটক সিমে কল আসে ৮ কোটি মিনিট। যার উৎপাদন খরচ হয় ৯ কোটি ৬০ লাখ টাকা। মাসে দাঁড়ায় ২৮৮ কোটি টাকা। বছরে এই হিসাব দাঁড়ায় ৩ হাজার ৪৫৬ কোটি টাকা।

মহিউদ্দীন আহমে বলেন, টেলিটক সিম ব্যবহার করে এ বিপুল অর্থ অবৈধভাবে আয় হলেও বিটিআরসির ৩ হাজার ২০০ কোটি টাকা পরিশোধে ব্যর্থ হচ্ছে টেলিটক।

যারা অবৈধভাবে ভিওআইপি ব্যবসা চালিয়ে অর্থবিত্তের মালিক হচ্ছেন তাদেরকে দ্রুত শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছেন তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, এ্যাডভোকেট ইয়ারুল ইসলাম, প্রকৌশলী সৈয়দ হাসান ইমাম ফিরোজ, দুর্নীতি প্রতিরোধ আন্দোলনের সভাপতি হারুন অর রশীদ খান প্রমুখ।

Print Friendly, PDF & Email