May 16, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

সাংবাদিক গ্রেফতারে ডিইউজে’র নিন্দা

ডেস্ক : দৈনিক শিক্ষা ডটকমের সম্পাদক সিদ্দিকুর রহমানকে গ্রেফতার ও দৈনিক যুগান্তরের প্রতিবেদক শিপন হাবীবের বিরুদ্ধে মামলার নিন্দা জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। শুক্রবার এক বিবৃতিতে সাংবাদিকদের বিরুদ্ধে মামলা কিংবা গ্রেফতারে প্রশাসনকে আরও সহিষ্ণু হওয়ার আহ্বান জানিয়েছেন ডিইউজে সভাপতি শাবান মাহমুদ ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী।
বিবৃতিতে বলা হয়, মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের (মাউশি) সাবেক মহাপরিচালক অধ্যাপক ফাহিমা খাতুনের দায়ের করা মামলায় সিদ্দিকুর রহমানকে গ্রেফতার করা হয়েছে। কিন্তু কোন সংবাদের কারণে গ্রেফতার করা হয়েছে, তা স্পষ্ট নয়। ‘ওয়েবসাইটে মিথ্যা অশ্লীল সম্প্রচার করিয়া মানহানি ও জনমনে ভাবমুর্তি ক্ষুন্ন করার অপরাধে’ তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। কিন্তু কোন সংবাদের জন্য মানহানি হলো ও ভাবমূর্তি ক্ষুন্ন হলো, তা সুস্পষ্টভাবে বলা হয়নি। ফলে বিবাদীর প্রতি সুবিচার করা হলো কিনা, তা খতিয়ে দেখার দাবি রাখে।
এদিকে, বাংলাদেশ রেলওয়েতে নিয়োগ প্রক্রিয়া নিয়ে ছাপানো সংবাদকে মিথ্যা ও বিতর্কিত দাবি করে শিপন হাবীবের বিরুদ্ধে রেলওয়ের নেতা ও কর্মকর্তাদের ২১৫ কোটি টাকার মানহানির মামলায় উদ্বেগ প্রকাশ করা হয়েছে বিবৃতিতে।
বিবৃতিতে সিদ্দিকুর রহমানের মুক্তি ও শিপন হাবীবের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।

Print Friendly, PDF & Email