May 14, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

কানাডায় ট্রাকচাপায় বাংলাদেশি তরুণী নিহত

ডেস্ক : ট্রাকচাপায় নূসরাত জাহান (২৩) নামে এক বাংলাদেশি তরুণীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। কানাডার রাজধানী অটোয়ায় স্থানীয় সময় ১ সেপ্টেম্বর সকালে এই দুর্ঘটনা ঘটে। তার বাবা অটোয়ায় বাংলাদেশ হাই কমিশনের অ্যাকাউন্ট্যান্ট।
জানা গেছে, দুর্ঘটনাকালে নূসরাত সাইকেল চালিয়ে বাসা থেকে দুই ব্লক দূরে ক্লাশে যাচ্ছিলেন। লিয়ন স্ট্রিট ও লরিয়র অ্যাভেনিউ সংযোগস্থলে টমলিনসন কন্সট্রাকশনের একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার।
মূলধারার বিভিন্ন টিভি চ্যানেল ও অন লাইন পত্রিকায় এ সংবাদ প্রকাশের পরপরই তা ছড়িয়ে পড়েস্যোশাল মিডিয়ায়। এতে কানাডাস্থ বাংলাদেশ হাই কমিশনসহ প্রবাসীদের মধ্যে নেমে আসে শোকের ছায়া। নূসরাতের মৃত্যুতে অটোয়ার সিটি মেয়র জিম ওয়াটসন গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন।
ঘাতক ট্রাকটির মালিক টমলিনসন কন্সট্রাকশনও এক বিবৃতিতে এ ঘটনার জন্য গভীর দু:খ প্রকাশ করে জানিয়েছে, তাদের প্রতিষ্ঠান অভ্যন্তরীণ তদন্তের উদ্যোগ নিয়েছে। পুলিশের তদন্তকেও তারা সর্বাত্মক সহযোগিতা করছে। মাত্র তিন বছর আগে বাবার চাকরির সুবাদে পরিবারের সঙ্গে অটোয়ায় এসেছিলো নূসরাত। এদিকে নূসরাতের অকাল মৃত্যুতে কানাডা প্রবাসীদের মধ্যে গভীর শোকের পাশাপাশি ক্ষোভের সৃষ্টি হয়েছে । এ মৃত্যু নেহাতই দুর্ঘটনা না- অন্য কিছু তা নিয়ে ব্যাপক আলোচনা চলছে।
উল্লেখ্য, নিউইয়র্কে একের পর এক প্রবাসী হত্যাকাণ্ডের পর এ রকমের ঘটনা জনমনে অনেক প্রশ্নের জন্ম দিয়েছে।

Print Friendly, PDF & Email