May 16, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

এক সাংবাদিক গ্রেফতার, আরেক সাংবাদিকের বিরুদ্ধে মামলা

ডেস্ক : শিক্ষাবিষয়ক অনলাইন পোর্টাল দৈনিকশিক্ষা ডটকমের সম্পাদক সিদ্দিকুর রহমান খানকে আইসিটি অ্যাক্টে গ্রেফতার করা হয়েছে। আর বিতর্কিত ও মিথ্যা রিপাের্ট দাবি করে দৈনিক যুগান্তরের প্রতিবেদক শিপন হাবীবের বিরুদ্ধে মামলা করেছে রেলওয়ের নেতা ও কর্মকর্তারা।

রমনা থানায় দায়ের করা একটি মামলায় সিদ্দিকুর রহমানকে বৃহস্পতিবার রাজধানীর শিক্ষা ভবনের সামনে থেকে গ্রেফতার করে পুলিশের সাইবার ক্রাইম ইউনিট।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের (মাউশি) সাবেক মহাপরিচালক অধ্যাপক ফাহিমা খাতুনের দায়ের করা একটি মামলায় তাকে গ্রেফতার করা হলো বলে জানিয়েছে পুলিশ।

এদিকে, বাংলাদেশ রেলওয়েতে নিয়োগ প্রক্রিয়া নিয়ে ছাপানো সংবাদকে মিথ্যা ও বিতর্কিত দাবি করে সাংবাদিক শিপন হাবীবের বিরুদ্ধে ২১৫ কোটি টাকার মানহানির মামলা করেছেন রেলওয়ের নেতা ও কর্মকর্তারা। মামলায় সাংবাদিকের বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগ করেছেন বাদীরা।

গত ৩০ জুলাই রেলওয়েতে স্টেশন মাস্টার পদে ২৫৭ জনের নিয়োগ নিয়ে প্রশ্ন তুলে ২২ আগস্ট একটি প্রতিবেদন প্রকাশ করায় দৈনিক যুগান্তরের প্রতিবেদক শিপন হাবীবের বিরুদ্ধে মামলা করা হয়। বৃহস্পতিবার রেলওয়ের পরিচালক (জনসংযোগ) সৈয়দ জহুরুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

মামলাটি করেছেন বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগের কেন্ত্রীয় কমিটির সভাপতি অ্যাডভোকেট হুমায়ুন কবির ও রেলওয়ের মহাব্যবস্থাপক(পূর্ব), চট্টগ্রাম, মোঃ আবদুল হাই, রেলমন্ত্রীর পিএস কিবরিয়া মজুমদার, রেলমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা মোঃ জামাল উদ্দিন। মামলাগুলো করা হয় শাহজাহানপুর ও শাহবাগ থানায়।

পৃথক চারটি মামলায় অ্যাডভোকেট হুমায়ুন কবির ও মোঃ আবদুল হাই প্রত্যেকে আলাদাভাবে ১০০ কোটি টাকা এবং কিবরিয়া মজুমদার ১০ কোটি টাকা ও মোঃ জামাল উদ্দিন ৫ কোটি টাকার মানহানি মামলা দায়ের করেন।

Print Friendly, PDF & Email