April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

বান্দরবানের রুমায় আগুনে পুড়েছে ২৫ দোকানপাট

ডেস্ক : বান্দরবানের রুমা উপজেলা বাজারে ভয়াবহ আগুনে ২৫টি দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। আগুন নিভাতে গিয়ে ২ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ কোটি টাকা ছাড়িয়ে যাবে বলে দাবি ব্যবসায়ীদের।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শরিফুল ইসলাম জানান, স্টেশনারি জিনিসপত্রের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়ে রুমা বাজারের প্রায় ২৫টি দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণ পুড়ে গেছে। আইনশৃঙ্খলা বাহিনীসহ স্থানীয়দের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে। আগুনে ব্যবসায়ীদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

ব্যবসায়ী মোহাম্মদ জসিম, সেলিম আহমেদসহ কয়েকজন জানান, আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় কোটি টাকা ছাড়িয়ে যাবে। রুমা উপজেলায় কোনো ফায়ার স্টেশন না থাকায় আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ বেড়েছে। জেলা শহর থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা গাড়ী নিয়ে এসে আগুন নিয়ন্ত্রণের আগেই সবকিছু পুড়ে শেষ হয়ে গেছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, রুমা উপজেলা সদর বাজারের একটি স্টেশনারি জিনিসপত্রের দোকানের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে মুহুর্তে তা চারদিকে ছড়িয়ে পড়ে। আগুনে লেলিহান শিখায় পুড়ে গেছে বাজারের বিভিন্ন পণ্যের দোকানসহ ২৫টি ব্যবসা প্রতিষ্ঠান। আগুনে আরও কয়েকটি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে।

সেনাবাহিনী, পুলিশ, দমকল বাহিনী এবং স্থানীয়রা দীর্ঘক্ষণ চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

Print Friendly, PDF & Email