May 15, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

বসুন্ধরা সিটি ধোঁয়ায় আচ্ছন্ন

ডেস্ক : রাজধানীর কারওয়ানবাজার এলাকায় অবস্থিত বসুন্ধরা সিটি শপিংমলে আগুন লাগার ঘটনায় আটকে পড়া ১০ থেকে ১২ জনকে উদ্ধার করা হয়েছে। শপিং মলটির ৮ম তলা থেকে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উদ্ধারকর্মীরা ক্রেন দিয়ে তাদের উদ্ধার করেন। তবে সেখানে আরও কেউ আটকে রয়েছে কিনা-তা নিশ্চিত হওয়া যাচ্ছে না।

ধোঁয়ায় ঢাকা বসুন্ধরা সিটি

শপিং মলের ৫ম তলায় অবস্থিত রূপায়ন জুয়েলার্সের অর্জুন জানান, সকাল সাড়ে ১০টার দিকে তিনি দোকান খোলেন। এর কিছুক্ষণ পরেই আগুন লাগার খবর জানতে পারেন। শপিং মলটির ৬ষ্ঠ তলায় অবস্থিত একটি জুতার দোকান থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

আকাশে হেলিকপ্টার টহল দিচ্ছে

আগুন লাগার খবর পাওয়ার পর পরই আমরা দোকান বন্ধ করে খুব দ্রুত নেমে আসি। অপর দোকানদারসহ শপিং মলে ওই সময় যারা অবস্থান করছিল তাদের সবাই সেখান থেকে চলে আসতে সক্ষম হয়েছে বলে জানান তিনি। ভেতরে তেমন কেউ আটকা পড়েনি বলেই তিনি ধারণা করছেন। তবে শপিং মলের ৮ম তলায় অফিস রয়েছে। সে অফিসে কিছু লোক আটকা পড়তে পারে বলে মনে করছেন তিনি।

ধোঁয়ায় আচ্ছন্ন বসুন্ধরা সিটি

রবিবার (২১ আগস্ট) সকালে বসুন্ধরা সিটি শপিং মলের ষষ্ঠ তলায় আগুনের সূত্রপাত ঘটে। প্রথমে খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট ঘটনাস্থলে ছুটে যায়। পরবর্তীতে আগুনের তীব্রতা বাড়ায় শেষ খবর পাওয়া পর্যন্ত উদ্ধার কাজে অংশ নিয়েছে ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিট।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদফতরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনায়েত হোসেন বলেন, ‘খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। ইউনিটগুলো ফিরে এসে রিপোর্ট দিলে আগুন লাগার কারণ ও ক্ষয়-ক্ষতি সম্পর্কে জানানো যাবে।’

এদিকে ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক। উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, ‘এ নিয়ে বসুন্ধরা সিটি শপিং মলে তিনবার অাগুন লাগার ঘটনা ঘটল। মার্কেটটিতে কেন বার বার আগুন লাগে বিষয়টি আমি খোঁজ নিব।’

Print Friendly, PDF & Email