May 17, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

জঙ্গি সন্দেহে শাবির আরেক শিক্ষার্থী আটক

শাবিপ্রবি প্রতিনিধি : জঙ্গিবাদের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে আবারও সিলেটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে আটক করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট। আটক শিক্ষার্থীর নাম সাদমান আবেদীন। তিনি কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং(সিএসই) বিভাগের চতুর্থ বর্ষ দ্বিতীয় সেমিস্টারের শিক্ষার্থী।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে এম ওয়াজেদ মিয়া ইনস্টিটিউট অব ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি (আইআইসিটি) ভবন থেকে তাকে আটক করা হয় বলে বাংলা ট্রিবিউনকে জানান শাবির ভারপ্রাপ্ত প্রক্টর প্রফেসর ড. রাশেদ তালুকদার।

আটকের বিষয়ে জানতে চাইলে প্রক্টর বলেন, পুলিশ তাদের উচ্চ পর্যায়ের নির্দেশনা অনুযায়ী সন্দেহভাজন শিক্ষার্থীকে আটক করছে। তবে ইতোমধ্যে ক্লাসে অনুপস্থিত শিক্ষার্থীর খোঁজ নিচ্ছেন বিভিন্ন ডিপার্টমেন্টের প্রধানরা। এছাড়া শাবিতে জঙ্গিবিরোধী নানা কর্মসূচি পালন করা হচ্ছে বলে জানান তিনি।

এর আগে একই অভিযোগে ১৮ জুলাই এবং ২ আগস্ট ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের দুজন এবং ৩ আগস্ট ব্যবসায় প্রশাসন বিভাগের সাবেক এক শিক্ষার্থীকে আটক করে পুলিশ ও র‌্যাব।

আটকের বিষয়টি নিশ্চিত করে সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মো. রহমত উল্লাহ বলেন, নির্দিষ্ট তথ্যের মাধ্যমে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট সাদমানকে আটক করেছে।

Print Friendly, PDF & Email