April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

আকুঞ্জির লাশ ঢাকায় গ্রহণ করেছে আ.লীগ প্রতিনিধিদল

নিজস্ব প্রতিবেদক : যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে সন্ত্রাসী হামলায় নিহত মসজিদের ইমাম আলাউদ্দিন আকুঞ্জির লাশ ঢাকায় গ্রহণ করার পর গ্রামে পাঠিয়েছে আওয়ামী লীগের প্রতিনিধিদল।
দলীয় সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইমাম আলাউদ্দিন আকুঞ্জির লাশ বৃহস্পতিবার সকাল ৮টা ৪০ মিনিটে এমিরেটসের একটি বিমানে হজরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।
প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগের একটি প্রতিনিধিদল বিমানবন্দরে লাশ গ্রহণ করে। এরপর সকাল ১১টায় আকুঞ্জির পরিবারের সদস্যদের কাছে লাশ হস্তান্তর করা হয়। পরে অ্যাম্বুলেন্সযোগে মরদেহ হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার গোসপাড়া গ্রামে আলাউদ্দিন আকুঞ্জির নিজ বাড়িতে পাঠানো হয়।
আওয়ামী লীগের প্রতিনিধিদলে ছিলেন দলের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ড. আবদুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, কার্যনির্বাহী সদস্য সুজিত রায় নন্দী ও জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনের প্রাক্তন প্রতিনিধি ড. এ কে আবদুল মোমেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আকুঞ্জির শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। তিনি হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ, সকল সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতা-কর্মী ও দলের স্থানীয় সংসদ সদস্যদেরকে লাশ গ্রহণ করে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফনের নির্দেশ দেন।

Print Friendly, PDF & Email