May 16, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

সন্ত্রাস দমনে ইসলামিক জোট গঠনে সৌদি উদ্যোগকে স্বাগত জানিয়েছেন রওশন এরশাদ

ডেস্ক : সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ সৌদি আরবের নেতৃত্বে সন্ত্রাস বিরোধী ইসলামিক জোট গঠনের উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।
তিনি এ জোটের প্রতি বাংলাদেশের জনগণের পক্ষ থেকে পূর্ণ সমর্থন ও সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
সৌদি মজলিশ-এ শূরার আমন্ত্রণে সৌদি আরব সফররত বিরোধীদলীয় নেতা সৌদি মজলিশ-এ শূরার ডেপুটি স্পিকার ডা. মোহাম্মদ আমিন আহমেদ জাফরির সাথে বৈঠককালে এ অভিমত ব্যক্ত করেন।
বৈঠককালে নূর-ই-হাসনা লিলি চৌধুরী এমপি, রওশন আরা মান্নান এমপি, সালাহউদ্দিন আহমেদ (মুক্তি) এমপি এবং সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ্ উপস্থিত ছিলেন।
বিরোধীদলীয় নেতা বাংলাদেশ ও সৌদি আরবের জাতীয় সংসদের মধ্যে আন্তঃযোগাযোগ ও সহযোগিতা বৃদ্ধির প্রতি গুরুত্বারোপ করেন। তিনি ভ্রাতৃপ্রতিম দু’দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধি এবং বাংলাদেশের জন্য সৌদি শ্রম-বাজার সম্প্রসারণে সৌদি সরকারকে এগিয়ে আসার আহ্বান জানান।
সৌদি মজলিশ-এ শূরার ডেপুটি স্পিকার বাংলাদেশ ও সৌদি আরবের সম্পর্ককে অত্যন্ত গভীর ও ঐতিহাসিক বলে আখ্যায়িত করেন। তিনি আগামীদিনে এ সম্পর্ক আরো ঘনিষ্টতর হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। বিরোধীদলীয় নেতা বলেন, দু’দেশের মধ্যে সংসদীয় সহযোগিতার প্রস্তাব অত্যন্ত ইতিবাচক।
সফরকালে বেগম রওশন এরশাদ সৌদি আরবে কর্মরত প্রবাসী বাংলাদেশীদের দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন। এসময় বিরোধীদলীয় নেতা প্রবাসী বাংলাদেশী শ্রমিকদের বকেয়া বেতন ও পাওনাদি আদায়ে সৌদি সরকারের জরুরী হস্তক্ষেপ ও সহযোগিতা কামনা করেন।
সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ্’র সভাপতিত্বে স্থানীয় একটি হোটেলে প্রবাসী বাংলাদেশীরা বিরোধীদলীয় নেতাকে উষ্ণ অভ্যর্থনা জানিয়ে সংসদীয় গণতন্ত্র রক্ষা এবং দেশের প্রকৃত উন্নয়নে তাঁর গঠনমূলক ভূমিকার ভূয়সী প্রশংসা করেন। তার আগে রওশন এরশাদ এমপি রিয়াদস্থ নূরা বিন্তে আবদুল রাহমান মহিলা বিশ্ববিদ্যালয় পরিদর্শন করেন।
এছাড়া গত ৮ আগস্ট জাতীয় সংসদের সফররত বিরোধীদলীয় প্রতিনিধিদল রিয়াদস্থ চেম্বার অব কর্মাস এর নেতৃবৃন্দের সাথে বৈঠক করেন। দু’দেশের ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণে বহুমাত্রিক সম্ভাবনা রয়েছে এবং এ সম্ভবানাকে কাজে লাগিয়ে উভয় পক্ষ লাভবান হতে পারে বলে বৈঠকে একমত পোষণ করা হয়।

সূত্র: বাসস

Print Friendly, PDF & Email