May 15, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

বিসিবিতে ‘ইসিবির’ মেইল!

বিশেষ সংবাদদাতা : গুলশান ট্র্যাজেডি ও শোলাকয়িার সন্ত্রাসী-জঙ্গি হামলার পর ইংল্যান্ড ক্রিকেট দলের বাংলাদশে সফর নিয়ে সংশয়-সন্দহে দেখা দিলেও ইংলিশরা আসবে না এমন খবর শোনা যায়নি একবারও। ইসিবি বাংলাদেশের পরিস্থিতি পাখির চোখে পরখ করার কথা জানিয়ে রেখেছে শুধু। তবে সফর বাতিলের কথা মুখে আনেনি একবারও। তারপরও ইংল্যান্ডের সফর নিয়ে বাংলাদেশে রাজ্যের সংশয়।

এ সংশয় সত্য না মিথ্যা প্রমাণ হবে তার জবাব দিবে সময়। তবে আপাততঃ সন্দেহ দূর করার মতো খবর আছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে ইসিবি একটি মেইল পাঠিয়েছে। যাতে নেতিবাচক একটি শব্দও নেই। বরং আশাবাদী হওয়ার যথেষ্ট উপাদান আছে।

হাওয়া থেকে পাওয়া উড়ো খবর নয়; বিসিবি মুখপাত্র জালাল ইউনুস, এ খবর দিয়েছেন। ব ইসিবির মিডিয়া কমিটির প্রধান জানিয়েছেন, কদিন আগে ইসিবি থেকে বিসিবিতে একটি মেইল পাঠানো হয়েছে। যেখানে ইংল্যান্ড ক্রিকেট দলের সফর বাতিল সংক্রান্ত একটি কথাও নেই। বরং সফর হবারও পরোক্ষ ইঙ্গিত আছে।’

ইসিবি আরও জানতে চেয়েছে, বাংলাদেশ সফরে ঢাকার অংশ শেষে ইংলিশ ক্রিকেটারদের ক্রিকেট গিয়ার্স কি বাস যোগে চট্টগ্রাম পাঠানো হবে? সেক্ষেত্রে কয়টা বাস লাগবে? এবং সেগুলো ঠিক করে জানতে বলা হয়েছে। বিসিবি থেকে যথা সময়েই জবাব পাঠানো হয়েছে।

বোর্ড পরিচালক জালাল ইউনুসকে দেওয়া এ তথ্যে একটা ইঙ্গিত পরিষ্কার, ইসিবি এখনো সফর বহাল রাখতে শতভাগ আন্তরিক। তাই ঢাকা পর্ব শেষে ক্রিকেটারদের গিয়ার্স চট্টগ্রামে যাবার প্রসঙ্গর অবতারনা। সফর বাতিল করার ইচ্ছে থাকলে নিশ্চয়ই বর্তমান প্রেক্ষাপটে অমন মেইল বিসিবিকে দেওয়া হতো না।

Print Friendly, PDF & Email