May 19, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

নিজের ঔজ্জ্বল্য ছড়িয়েছেন সাকিব আল হাসান

ডেস্ক : ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) প্রথম দু’ ম্যাচে ভালো করতে না পারলেও পরের ম্যাচগুলোতে নিজের ঔজ্জ্বল্য ছড়িয়েছেন সাকিব আল হাসান। গায়েনার বিপক্ষে জয়ের পেছনের মূল নায়ক ছিলেন সাকিব। করেছেন ৫৪ রান এবং নিয়েছেন ১টি উইকেটও। এবার সাকিবের অলরাউন্ড পারফরম্যান্সে জ্যামাইকা তালাওয়াশ বিশাল ব্যবধানে জয় পেয়েছে সেইন্ট কিটস নেভিস প্যাট্রিয়টের বিপক্ষে।

রবিবার সকালে জ্যামাইকা মুখোমুখি হয় সেইন্ট কিটস নেভিস প্যাট্রিয়টের। প্যাট্রিয়ট টসে জিতে জ্যামাইকাকে ব্যাটিংয়ে পাঠায়। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৩ রান সংগ্রহ করে সাকিবের দল। দলের বিশাল সংগ্রহে সাকিবের ছোট অথচ খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল এতে। মাত্র ১৭ বল খেলে ৩৪ রান করে অপরাজিত ছিলেন তিনি। ৫টি চার ও ১টি ছয়ের মারে তিনি এ ইনিংসটি সাজিয়েছেন।

বোলিংয়েও এদিন সাকিব ছিলেন দুর্দান্ত। ২ ওভার বল করে মাত্র ২ রানের বিনিময়ে নিয়েছেন ২ উইকেট। তার অসাধারণ পারফরম্যান্স সত্যিই ছিল দেখার মতো। তবে এ ম্যাচে সেরার পুরস্কারটি তার হাতে ওঠেনি। ৪৭ বলে ৬৫ রান করা সতীর্থ সাঙ্গাকারার হাতে উঠেছে তা।

সাকিবদের ছুড়ে দেওয়া চ্যালেঞ্জের সামনে দাঁড়াতেই পারেনি প্যাট্রিয়টরা। ৩ ওভারে দলীয় ১২ রানে দুই উইকেট হারায় দলটি। দলের হয়ে সর্বোচ্চ ২৩ রান সংগ্রহ করেন জোনাথন কার্টার। এছাড়া ইভিন লুইস ১৭ এবং ফাফ ডু প্লেসিস করেন ১২ রান।

জ্যামাইকার বোলিং দাপটের সামনে থিতু হতে পারেনি। কেসরিক উইলিয়ামসও এদিন দুরন্ত বোলিং করেছেন। ৪ ওভার ১টি মেডেনসহ ১৯ রান দিয়ে নিয়েছেন ৩টি উইকেট। ডেল স্টেইন ও আন্দ্রে রাসেল নিয়েছেন ২টি করে উইকেট।

পরপর দুই ম্যাচে জয়ের ফলে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে রয়েছে সাকিবের দল জ্যামাইকা। আর তাদের থেকে ১ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষস্থানে রয়েছে গায়ানা ওয়ারিওর্স অ্যামাজন।

Print Friendly, PDF & Email