April 28, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

পূর্ণিমা দারুন উচ্ছ্বসিত ঈদের আনন্দের সঙ্গে জন্মদিন 

ডেস্ক : দেশের জনপ্রিয় চিত্রনায়িকা পূর্ণিমা ১৯৮১ সালের ১১ জুলাই চট্টগ্রামে জন্মগ্রহণ করেন। তার ডাক নাম রিতা। জনপ্রিয় এ চিত্রনায়িকার জন্মদিনে শুভেচ্ছা।

ঈদের আনন্দের সঙ্গে জন্মদিন উদযাপন নিয়ে দারুন উচ্ছ্বসিত পূর্ণিমা। তিনি জানান, পরিবারের সবাইকে নিয়ে ঢাকার বাইরে জন্মদিন উদযাপন করবেন তিনি।

এবারের ঈদে বেশ কিছু নাটকে অভিনয় করেছেন পূর্ণিমা। বিভিন্ন চ্যানেলে নাটকগুলো প্রচার হচ্ছে। পূর্ণিমা অভিনীত ‘ম্যানিকুইন’ নাটকটি গত ৯ই জুলাই বাংলাভিশনে প্রচার হয়েছে। চিত্রনায়ক ফেরদৌসের কাহিনী অবলম্বনে নির্মিত হয়েছে নাটকটি।

মাহফুজ আহমেদ প্রযোজিত এনটিভিতে সাত পর্বের ধারাবাহিক ‘লাভ অ্যান্ড কোং’ প্রতিদিন সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে প্রচার হচ্ছে। গত ৮ই জুলাই বাংলাদেশ টেলিভিশনে হানিফ সংকেতের ইত্যাদি’তে প্রচার হয়েছে ফেরদৌস ও পূর্ণিমার বিশেষ পারফরম্যান্স। সোমবার চ্যানেল আইতে সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে প্রচার হবে ইমরাউল রাফাত পরিচালিত, মীর সাব্বির ও পূর্ণিমা অভিনীত নাটক ‘ভিমরতি বিড়ম্বনা’।

উল্লেখ্য জাকির হোসেন রাজু পরিচালিত ‘এ জীবন তোমার আমার’ চলচ্চিত্রের মাধ্যমে ১৯৯৮ সালে ঢাকাই চলচ্চিত্রে অভিষেক হয় পূর্ণিমার। এরআগে শত্রু ঘায়েল নামের একটি চলচ্চিত্রে শিশুশিল্পী হিসেবে কাজ করলেও ‘এ জীবন তোমার আমার’ চলচ্চিত্রের মাধ্যমেই চিত্রনায়িকা হিসেবে ক্যারিয়ার শুরু হয় তার।

এরপর বিজ্ঞাপন, টিভি নাটক ও চলচ্চিত্রে দাপটের সঙ্গে কাজ করেছেন এক যুগেরও বেশি সময়। পূর্ণিমা অভিনীত উল্লেখ্যযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে মাটির ঠিকানা, প্রেমের নাম বেদনা, মনের মাঝে তুমি, হৃদয়ের কথা, ছোট্ট একটু ভালোবাসা, আকাশ ছোঁয়া ভালোবাসা, সুলতান, শাস্তি, শুভা, মেঘের পরে মেঘ, স্বামী-স্ত্রীর যুদ্ধ, পিতামাতার আমানত, সাথী তুমি কার, সবাই তো ভালোবাসা চায়, মায়ের জন্য পাগল প্রভৃতি চলচ্ছিত্র।

কাজী হায়াত পরিচালিত ‘ওরা আমাকে ভালো হতে দিল না’ চলচ্চিত্রের জন্য ২০১০ সালে সেরা অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন তিনি। এস এ হক অলিক পরিচালিত ‘হৃদয়ের কথা’ ও ‘আকাশছোঁয়া ভালোবাসা’ সিনেমায় রিয়াজের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করে দারুণ প্রশংসিত হন। রিয়াজ-পূর্ণিমা জুটি অসংখ্য দর্শকের হৃদয়ে জায়গা করে নেয়।

পূর্ণিমা অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র হচ্ছে সোহানুর রহমান সোহান পরিচালত ‘লোভে পাপ পাপে মৃত্যু’। এতে তার বিপরীতে ছিলেন আমিন খান ও রিয়াজ। মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘ছায়াছবি’ চলচ্চিত্রে সর্বশেষ অভিনয় করেন পূর্ণিমা।

২০০৭ সালের ৪ নভেম্বর চট্টগ্রামের ব্যবসায়ী ফাহাদ জামিলের সঙ্গে পারিবারিকভাবে বিবাহবন্ধনে আবদ্ধ হোন এ গুণী অভিনেত্রী। এরপর চলচ্চিত্রের অন্তরালে চলে যান পূর্ণিমা। ২০১৪ সালের মে মাসে কন্যা সন্তানের মা হন তিনি। এবারের ঈদের আগে অভিনয়ে ব্যস্ত হয়েছেন এই জনপ্রিয় অভিনেত্রী।

Print Friendly, PDF & Email