April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

ঢাকার অতিরিক্ত জেলা ও দায়রা জজ সাময়িক বরখাস্ত

আদালত প্রতিবেদক : প্রধান বিচারপতি সম্পর্কে ঔদ্ধত্বপূর্ণ, শিষ্টাচার-বহির্ভূত, আশালীন, অসংযত, মিথ্যা অভিযোগ করা এবং দুর্নীতির অভিযোগে ঢাকার অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ জুয়েল রানাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে এ বিষয়ে বিভাগীয় মামলা করার জন্য আদেশ দিয়েছে সরকার।

বৃহস্পতিবার আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এই আদেশ জারি করা হয়। প্রজ্ঞাপনে বলা হয়,   প্রধান বিচারপতি সম্পর্কে ঢাকার অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ জুয়েল রানা ঔদ্ধত্বপূর্ণ, শিষ্টাচার-বহির্ভূত, আশালীন, অসংযত, মিথ্যা অভিযোগ উল্লেখসহ জি.এ কমিটির সদস্যদের অসম্মান করে দরখাস্ত দাখিলের মাধ্যমে অসদাচরনের অভিযোগ উত্থাপিত হয়েছে। এবং উক্ত অভিযোগের প্রেক্ষিতে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব আবু সালেহ শেখ মোঃ জহিরুল হক স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে আরো বলা হয়েছে, যেহেতু অভিযুক্ত কর্মকর্তার বিরুদ্ধে আনিত অভিযোগ সমূত গুরুতর এবং  বাংলাদেশ সুপ্রীম কোর্ট তাকে চাকরি হতে সাময়িকভাবে বরখাস্তের সুপারিশ করেছে;  সেহেতু পরামর্শ মতে মোঃ জুয়েল রানাকে আইন ও বিচার বিভাগে সংযুক্ত করতঃ সাময়িকভাবে বরখাস্ত করা হলো।
এছাড়া উক্ত আদেশ অবিলম্বে কার্যকর করার নির্দেশ প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email