May 15, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীর শারীরিক অবস্থার উন্নতি

নিজস্ব প্রতিবেদক : জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীর শারীরিক অবস্থা উন্নতির দিকে। তবে বুধবার শুরু হতে যাওয়া দশম জাতীয় সংসদের একাদশ অধিবেশনে তিনি যোগ দিতে পারবেন কি না, তা এখনো নিশ্চিত নয়।

জাতীয় সংসদের মিডিয়া শাখা সূত্রে এ তথ্য জানা গেছে।

উচ্চ রক্তচাপের কারণে গত শনিবার রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন স্পিকার শিরীন শারমিন চৌধুরী। প্রথমে তাকে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে তার দেহে ভাইরাল সংক্রমণ ধরা পড়ে। প্রাথমিক চিকিৎসার পর রাতেই তাকে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) স্থানান্তর করা হয়।

সোমবার স্পিকারকে উন্নত চিকিৎসার জন্য সিএমএইচের চিকিৎসকরা সিঙ্গাপুরে যাওয়ার পরামর্শ দেন। কিন্তু স্পিকার দেশেই চিকিৎসা নেবেন বলে মত প্রকাশ করেন বলে সূত্র জানিয়েছে।

বুধবার স্পিকার সংসদ অধিবেশনে যোগ দিতে না পারলে ডিপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী অধিবেশন পরিচালনা করবেন।

এদিকে সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিএমএইচে চিকিৎসাধীন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে দেখতে যান। প্রধানমন্ত্রীর উপপ্রেসসচিব আশরাফুল আলম খোকন জানান, অসুস্থ স্পিকারকে দেখতে প্রধানমন্ত্রী সোমবার রাতে সিএমএইচে যান এবং তার শয্যাপাশে কিছু সময় অবস্থান করেন।

প্রধানমন্ত্রী উপস্থিত চিকিৎসকদের সঙ্গে কথা বলেন এবং তাদের কাছে স্পিকারের স্বাস্থ্য সম্পর্কে খোঁজখবর নেন। প্রধানমন্ত্রী স্পিকারের দ্রুত রোগমুক্তি কামনা করেন।

এর আগে রোববার সন্ধ্যায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা সিএমএইচে শিরীন শারমিনকে দেখতে যান। তারা বেশ কিছু সময় স্পিকারের শয্যাপাশে কাটান এবং তার শারীরিক অবস্থা ও চিকিৎসার খোঁজখবর নেন। এ সময় সেনাবাহিনীর প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক ও চিফ হুইপ আ স ম ফিরোজও উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email