April 28, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

বিচ্ছিন্ন সহিংসতায় ভোটগ্রহণ শেষ, নিহত ৭

ডেস্ক: বিচ্ছিন্ন সহিংসতা, কেন্দ্র দখল, প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের মধ্য দিয়ে শনিবার শেষ হয়েছে ইউনিয়ন পরিষদ নির্বাচনের ৫ম ধাপের ভোট গ্রহণ। এদিন নির্বাচনি সহিংসতায় জামালপুর, নোয়াখালী ও চট্টগ্রামে ৭ জন নিহত হয়েছেন। এদের মধ্যে জামালপুরে ৩ জন, নোয়াখালীতে ২ জন, কুমিল্লায় প্রতিপক্ষের হামলায় ১জন এবং চট্টগ্রামের পটিয়ায় নির্বাচনি সহিংসতায় ১ সদস্য প্রার্থী নিহত হন।
নির্বাচনে বিভিন্ন ইউনিয়নের বেশ কিছু কেন্দ্রে বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হওয়ায় কেন্দ্র বাতিল, ভোটগ্রহণ স্থগিতসহ বেশ কিছু প্রার্থীকে জরিমানাও করা হয়। ভোটকেন্দ্রগুলোতে এখন ভোটগণনা চলছে। নির্বাচন কমিশন জানিয়েছে, গোলযোগ ও সহিংসতার কারণে ৫৩টি কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ রাখার কথা জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিব উদ্দিন আহমেদ।
ইউপি নির্বাচনের একটি ভোটকেন্দ্র
জামালপুর: জেলার বাহাদুরাবাদ ইউনিয়নের দুর্গম এলাকা খুটার চর এবতেদায়ী মাদ্রাসা ভোট কেন্দ্রে শনিবার সকালে তিন চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে তিন ব্যক্তি নিহত হওয়ার খবর পাওয়া গেছে। নিহতরা হচ্ছেন কুতুবের চরের নুরুল ইসলামের ছেলে জিয়াউর রহমান (৩৩), শেখ পাড়া এলাকার আফজাল শেখ-এর ছেলে মাজেদ (১৫), দক্ষিণ কুতুবের চর এলাকার হাবিব উদ্দিনের ছেলে নুরুল ইসলাম (৫০)।
জামালপুরের পুলিশ সুপার নিজামউদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, এ ঘটনায় তিন জন নিহত হয়েছেন। ঘটনাস্থল পরিদর্শনের পর তিনি সাংবাদিকদের জানান, গুলিতেই এ তিনজনের মৃত্যু হয়েছে। তবে তা প্রতিপক্ষের নাকি পুলিশের গুলি তা নিশ্চিত করতে পারেননি তিনি। এ বিষয়ে তদন্ত করার কথা জানান তিনি।
এদিকে এ সংঘর্ষে নবিরুল ইসলাম নামে এক কিশোর নিহত হওয়ার গুজব ছড়ালেও সে এখনও বেঁচে আছে বলে জানিয়েছে তার স্বজনরা। তাকে মুমূর্ষু অবস্থায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।
নোয়াখালী: জেলার বেগমগঞ্জ উপজেলায় পৃথক নির্বাচনি সংঘর্ষে দুই ব্যক্তি নিহত হয়েছেন। এদের মধ্যে বেগমগঞ্জ উপজেলায় ৬নং রাজগঞ্জ ইউনিয়ন পরিষদে রাজগঞ্জ সিনিয়র মাদ্রাসা কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর ধাওয়া খেয়ে পালানোর সময় মাথায় আঘাত পেয়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। নিহত ব্যক্তির নাম সৈয়দ আহমেদ (৬৫)।এলাকায় নির্বাচনি দায়িত্ব পালনরত কোম্পানিগঞ্জ থানার ওসি সাজিদুর রহমান সাজিদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। নোয়াখালীর সেনবাগের ইয়ারপুল হাই স্কুল ভোটকেন্দ্রে ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকা ব্যালট
অন্যদিকে, বেগমগঞ্জ উপজেলার কে বি ইউনিয়ন উচ্চবিদ্যালয়ে নির্বাচনে দুই পক্ষের সংঘর্ষে শাকিল (১৭) নামে এক কিশোর গুরুতর আহত হয়। উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার সময় পথেই তার মৃত্যু হয়। তার বাবার নাম মো. মিলন বলে জানা গেছে।
চট্টগ্রাম: জেলার পটিয়া উপজেলায় নির্বাচনি সহিংসতায় গুরুতর আহত এক সদস্য প্রার্থীর মৃত্যু হয়েছে। নিহত ব্যক্তির নাম মোহাম্মদ ইয়াসিন (৩০), বাবা সৈয়দ আমিন।
চট্টগ্রামে মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতা পুলিশ আউটপোস্টের নায়েক হামিদুর রহমান বাংলা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেন।
কুমিল্লা: তিতাস উপজেলায় বলরামপুর ইউনিয়নে নাগের চর ভোটকেন্দ্রের কাছে নির্বাচনি সহিংসতায় বিএনপির বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী কামাল উদ্দীন (৬০) নিহত হয়েছেন। তিতাস থানার ওসি মনিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী তোফায়েল আহমেদের সমর্থকদের সঙ্গে নিজ সমর্থকদের সংঘর্ষের মধ্যে পড়ে ধারালো অস্ত্রে মাথায় আঘাত পান।
আহত:
সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পোতাজিয়া ইউনিয়নের একটি ভোটকেন্দ্রে হামলায় এক উপ-পরিদর্শকসহ দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। শনিবার সকাল সোয়া ১১টার দিকে নুকালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনার পর আধাঘণ্টা কেন্দ্রের ভোট গ্রহণ বন্ধ ছিল।কেন্দ্রের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত খুলনা মেট্রোপলিটন পুলিশের উপ-পরিদর্শক সোহেল রানা অভিযোগ করে বলেন, পাশের আলোকদিয়া মাদ্রাসা কেন্দ্রে ঝামেলা হচ্ছে এমন অভিযোগ তুলে একদল লোক নুকালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে হামলা চালায়। বাধা দিতে গেলে তারা আমাদের ওপরও চড়াও হয়। এতে কর্তব্যরত কনস্টেবল মহসিন আলী ও আমি নিজেও আহত হয়েছি।
জামালপুরের বাহাদুরাবাদ ইউনিয়নের খোটার চর এবতেদায়ী মাদ্রাসা ভোট কেন্দ্রে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী শাকিরুজ্জামান রাখাল ও তার সমর্থকদের ওপর পিস্তল ও তীর-ধনুক নিয়ে হামলা করেছে বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী ছইমুদ্দিন ও বিদ্রোহী আওয়ামী লীগ প্রার্থী শাহজাহান মিয়ার কর্মী ও সমর্থকরা। এ ঘটনায় পুলিশসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। পুরিশের গুলিবিদ্ধ দুই সদস্য হলেন কনস্টেবল সোলায়মান (৫০) ও কনস্টেবল ইব্রাহীম (২০)। আহতদের জামালপুর জেনারেল হাসপাতালে নেওয়া হয়েছে।
কুমিল্লার তিতাস উপজেলার সাতানি ইউনিয়নে সকাল পৌনে ৯টার দিকে স্বরসতী চর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আধিপত্য বিস্তার ও কেন্দ্র দখলের চেষ্টায় আওয়ামী লীগ ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় অন্তত পাঁচজন গুলিবিদ্ধসহ ৪০ জন আহত হয়েছেন। ওসি জানান, উপজেলার সাতানি ইউনিয়নের স্বরসতী চর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শামসুল হকের লোকজন কেন্দ্র দখল করতে গেলে বিদ্রোহী প্রার্থী মজিবুল হকের লোকজনের সঙ্গে সংঘর্ষ বাঁধে।
চট্টগ্রামে বিচ্ছিন্ন নির্বাচনি সহিংসতায় অন্তত পাঁচজন গুলিবিদ্ধ হয়েছেন। সেইসঙ্গে সহিংসতার কারণে তিন কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। গুলিবিদ্ধরা হলেন রশিদ আহমেদ (৭০), ইউসুফ মিয়া (৫৫), নুরুল আবসার (৫৪), আনোয়ার (৩৫), মমতাজ (৪০)। গুলিবিদ্ধদের মধ্যে তিনজনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের স্খানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। চমেক হাসপাতাল পুলিশ আউটপোস্টের নায়েক হামিদুর রহমান তিনজনের গুলিবিদ্ধ হওয়ার বিষয়টি নিশ্চিত করেন। বোয়ালখালী থানার ওসি সালাউদ্দিন চৌধুরী জানান, গুলিবিদ্ধ হওয়ার বিষয়ে তিন কিছু জানেন না। তবে বোয়ালখালীতে সংগঠিত বিচ্ছিন্ন সহিংসতার খবর তার কাছে এসেছে।
নওগাঁর রানীনগরে ইউনিয়নে কেন্দ্র দখলের বিচ্ছিন্ন সংঘর্ষে পুলিশসহ ১০ জন আহত হয়েছে। রানীনগর থানার ওসি আব্দুল লতিফ খান।
একটি কেন্দ্রে বৃষ্টির ভেতরেও ছাতা মাথায় ভোট দেওয়ার অপেক্ষায় ভোটাররা
ecection-2ভোটকেন্দ্র স্থগিত:
নারায়ণগঞ্জের আড়াইহাজার ও সোনারগাঁও উপজেলার ৪টি ভোট কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। দুপুর ১২টায় ঝড়ো বৃষ্টিতে সোনারগাঁ পিরোজপুর ইউনিয়নের দুধঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মেম্বার প্রার্থী ব্যালট পেপার ছিনতাই ও নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে সাময়িকভাবে ভোটগ্রহণ স্থগিত করা হয়। দুধঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. আবুল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেন। সেইসঙ্গে আড়াইহাজার উপজেলার সাতগ্রাম ইউনিয়নে আক্কাস আলী ও জসিমউদ্দিন নামের দুই মেম্বার প্রার্থীর সংঘর্ষের ঘটনায় ছনপাড়া প্রাথমিক বিদ্যালয়, রসুলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দড়িবিশনন্দী সরকার প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। আড়াইহাজার উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মোরশেদ আলম তিন কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিতের সত্যতা নিশ্চিত করেছেন।
গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার দুটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার কামারদহ ইউনিয়নের তারদহ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে বলে জানান উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস আলম। সেইসঙ্গে শালমারা ইউনিয়নের জীবনজারি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী শাহানা আক্তার ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী শফিকুল ইসলাম বকুলের সমর্থকদের মধ্যে সংঘর্ষের কারণে কেন্দ্রটিতে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে। জেলা নির্বাচন কর্মকর্তা শাহীনুর ইসলাম প্রামানিক বিষয়টি নিশ্চিত করেন।
নোয়াখালীতে কেন্দ্র দখল, ব্যালট বাক্স ছিনতাই ও ভাঙচুর এবং জাল ভোট দেওয়ার অভিযোগে নোয়াখালীর দুই উপজেলায় ৭১টি কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ করে দেওয়া হয়েছে। নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, বিভিন্ন অভিযোগে বেগমগঞ্জের মোট ১৪৯ কেন্দ্রের মধ্যে টি ৪৫টি কেন্দ্র, সেনবাগে ৮৩ কেন্দ্রের মধ্যে ২৬টি কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ করে দেওয়া হয়। সিনিয়র জেলা নির্বাচন অফিসার মো. মনির হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।
চট্টগ্রামে বোয়ালখালী ও পটিয়ার তিন কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। এসব স্থানে ব্যালট পেপার ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। বোয়ালখালীর রিটার্নিং অফিসার মো. ইলিয়াস কামাল রিশাত চরণদ্বীপ ইউনিয়নের ঘাটিয়ালপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন। এদিকে, পটিয়ার চর পাথরঘাটা ইউনিয়নের দুটি কেন্দ্রে ব্যালট পেপার ছিনতাইয়ের ঘটনায় দুটি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করার কথার নিশ্চিত করেন আবু সাঈদ।
নওগাঁর রানীনগর ইউনিয়নে রানীনগর ইউনিয়নের আলামিন দাখিল মাদ্রাসা, লোহাচূড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সিম্বা ইউনাইটেড উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট স্থগিত করা হয়েছে। জেলা প্রশাসক ড. আমিনুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।
কেন্দ্র বাতিল:
জামালপুরের বাহাদুরাবাদ ইউনিয়নের ফুটার চর এবতেদায়ী মাদ্রাসা ভোট কেন্দ্রটি সহিংসতার কারণে বাতিল ঘোষণা করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম ভোটকেন্দ্রটি বাতিল ঘোষণা করেন। আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী শাকিরুজ্জামান রাখাল ও তার সমর্থকদের ওপর পিস্তল ও তীর-ধনুক নিয়ে হামলা করেছে বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী ছইমুদ্দিন ও বিদ্রোহী আওয়ামী লীগ প্রার্থী শাহজাহান মিয়ার কর্মী ও সমর্থকরা।
নির্বাচন বর্জন:
নাটোরে দুই উপজেলায় ছয় বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী নির্বাচন বর্জন করেছেন। বড়াইগ্রাম উপজেলা বিএনপির নগর ইউনিয়নের মনোনীত চেয়ারম্যান প্রার্থী হযরত আলী ও জোনাইল ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আজিজুর রহমান জনাব নির্বাচন বর্জন করেছেন।
জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিনুল হক বিষয়টি নিশ্চিত করেছেন। সিংরা উপজেলা বিএনপির সুকাশ ইউনিয়নের মনোনীত চেয়ারম্যান প্রার্থী কুদ্দুস আকন্দ, চৌগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী এসএম খালেকুজ্জামান রঞ্জু, শোরকোল ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমান, হাতিয়ানদহ ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আবুল মুনসুর, তাজপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী সাইদুর রহমান সাধু নির্বাচন বর্জন করেছেন। উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক দাউদার রহমান বিষয়টি নিশ্চিত করেন।
সহিংসতা:
ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নে বিরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাইরে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এসময় ভোটাররা ভয়ে ছোটাছুটি শুরু করেন। আশপাশের কয়েকটি বাড়িতেও ভাঙচুর হয়েছে বলেও খবর পাওয়া গেছে। শনিবার সকাল সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে। প্রিজাইডিং কর্মকর্তা আশরাফুল আলম বিষয়টি নিশ্চিত করেন।
যশোরের কেশবপুর উপজেলার মজিদপুর ইউনিয়নে মজিদপুর কওমি মাদ্রাসা কেন্দ্র থেকে দুর্বৃত্তদের একটি দল মুড়িবই ও সিল ছিনিয়ে নিয়ে যাওয়ায় প্রায় আধাঘণ্টা ভোটগ্রহণ বন্ধ ছিল।এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ফাঁকাগুলি চালায়। সকাল ১০টায় এ ঘটনা ঘটে।
প্রিজাইডিং অফিসার নাসিরউদ্দিন ও কেশবপুর ইউএনও শরীফ রায়হান কবির ঘটনার সত্যতা নিশ্চিত করেন। এদিকে কেশবপুর সদর ইউনিয়নে আলতাপোল বিদ্যালয় কেন্দ্রে বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী আলাউদ্দিন আলা দাবি করেন, আওয়ামী লীগ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকরা তার গাড়িতে হামলা চালিয়েছে। এ সময় পুলিশ লাঠিচার্জ করে। পুলিশ সুপার আনিসুর রহমান বলেছেন, এমন কোনও ঘটনা ঘটেনি।
জামালপুরের বাহাদুরাবাদ ইউনিয়নের খুটার চর এবতেদায়ী মাদ্রাসা ভোট কেন্দ্রে শনিবার সকাল ১০টার দিকে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী শাকিরুজ্জামান রাখাল ও তার সমর্থকদের সঙ্গে বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী ছইমুদ্দিন ও বিদ্রোহী আওয়ামী লীগ প্রার্থী শাহজাহান মিয়ার কর্মী ও সমর্থকদের সংঘর্ষ বাঁধে। এসময় উভয়পক্ষ আগ্নেয়াস্ত্র ও তীর-ধনুক নিয়ে একে অপরের ওপর হামলা চালায়।
মুন্সিগঞ্জে ৫ম দফা ইউপি নির্বাচনে সদর উপজেলায় ৬টি ও গজারিয়া উপজেলায় ৮টি ইউনিয়নে আজ শনিবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ চলছে। তবে সদর উপজেলার মোল্লাকান্দি ইউনিয়নে বিভিন্ন কেন্দ্রের বাইরে দফায় দফায় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। চরডুমুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল পৌনে দশটার দিকে কিছু দুর্বৃত্ত ককটেল বিস্ফোরণ ঘটায়। ঘটনার সত্যতা স্বীকার করে প্রিজাইডিং অফিসার হূদয় কৃষ্ণ মন্ডল বিষয়টি নিষ্চিত করেন।
আটক ও দণ্ড:
সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পোতাজিয়া ইউনিয়নের একটি ভোটকেন্দ্রে জাল ভোট দেওয়ার সময় আজিজল (৩৮) ও সবুজ (৩৫) নামে দুই যুবককে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে।কেন্দ্রের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত খুলনা মেট্রোপলিটন পুলিশের উপ-পরিদর্শক সোহেল রানা বিষয়টি নিশ্চিত করেন। কেন্দ্রের প্রিজাইডিং অফিসার রফিকুল ইসলাম জানান, আটককৃতদের কাছ থেকে ১০/১২টি ব্যালট উদ্ধার করা হয়েছে। কেন্দ্রের মোবাইল স্ট্রাইকিং ফোর্স প্রধান শাহজাদপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুজ্জামান বলেন, ১০/১২ টি জাল সিল মারা ব্যালট পেপার জব্দ করা হয়েছে। আটক দুই জনকে ভ্রাম্যমাণ আদালতে সাজার বিষয়ে প্রক্রিয়া চলছে।
যশোরের অভয়নগর উপজেলার প্রেমবাগ ইউনিয়নে জিয়া ডাঙা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ব্যালট ছিনতাই করে সিল মারার অভিযোগে দুজনকে এক বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এজন্য ৮৬টি ব্যালট বাতিল করা হয়েছে। দণ্ডপ্রাপ্ত দুজন হলেন, আবদুল হামিদ ও ফারুক হোসেন। অভয়নগরের ইউএনও নাসির উদ্দিন মিয়া জানান একথা জানিয়েছেন।
ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার চাঁদপুর ইউনিয়নের হাকিমপুর ভোট কেন্দ্রে জাল ভোট দেওয়ার অপরাধে সনজের আলী (৫০) নামের এক ব্যক্তিকে ১০ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার সকাল সাড়ে ১১টার দিকে এ সাজা দেন হরিণাকুণ্ডু উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরা পারভীন।
নওগাঁর রানীনগর ইউনিয়নে কেন্দ্র দখলের সংঘর্ষের ঘটনায় তিনজনকে আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেন রানীনগর থানার ওসি আব্দুল লতিফ খান।

Print Friendly, PDF & Email