May 14, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

পাকিস্তানের প্রতিক্রিয়া ঔদ্ধত্যপূর্ণ

মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় কার্যকর করা প্রসঙ্গে পাকিস্তানের প্রতিক্রিয়া ঔদ্ধত্যপূর্ণ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক হাছান মাহমুদ।

জামায়াতের ডাকা হরতালের প্রতিবাদে বৃহস্পতিবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দলীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর আওয়ামী লীগ (দক্ষিণ) আয়োজিত এক সমাবেশে এ মন্তব্য করেন তিনি।

পাকিস্তানের প্রতিক্রিয়া চরম কূটনৈতিক শিষ্টাচার বহির্ভূত বলে উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, এর মধ্য দিয়ে প্রমাণ হয় যে নিজামীর ফাঁসি যৌক্তিক ছিল। কারণ, পাকিস্তানই বলেছে ১৯৭১ সালে মতিউর রহমান নিজামী পাকিস্তানের পক্ষ অবলম্বন করে সমস্ত কর্মকাণ্ড পরিচালনা করেছেন।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন- খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সানজিদা খাতুন এমপি, হেদায়েতুল ইসলাম স্বপন, এম এ করিম প্রমুখ।

নিজামীর রায় নিয়ে পাকিস্তানের প্রতিক্রিয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, যুদ্ধাপরাধীদের বিচার বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়। তাই আমরা আশা করি পাকিস্তান ভবিষ্যতে বাংলাদেশের কোনো অভ্যন্তরীণ ব্যাপারে কথা বলবে না।

তিনি আরও বলেন, পত্র-পত্রিকায় দেখলাম ইসরায়েলি গোয়েন্দা বাহিনীর সঙ্গে বিএনপি নেতার বৈঠকের খবর। তারা (বিএনপি) মুখে ইসলামের কথা বললেও প্রকৃতপক্ষে সমগ্র মুসলিম বিশ্বের সবচেয়ে বড় শত্রু ইসরায়েলের সঙ্গে গোপন আঁতাতে লিপ্ত। প্রকৃতপক্ষে বিএনপি চাইছে পাকিস্তান ও ইসরায়েলের সহযোগিতায় দেশকে অস্থিতিশীল করতে।

খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, যুদ্ধাপরাধী মতিউর রহমান নিজামীর ফাঁসি কার্যকরের পরে জামায়াত নিষিদ্ধ এখন সময়ের ব্যাপার মাত্র।

Print Friendly, PDF & Email