April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

উদ্বোধনের মাত্র দুই ঘণ্টা পরই তীব্র যানজট সৃষ্টি

ডেস্ক প্রতিবেদন :  বহুল আলোচিত মগবাজার-মৌচাক ফ্লাইওভারের প্রথম অংশ উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনের মাত্র দুই ঘণ্টা পরই তীব্র যানজট সৃষ্টি হয়েছে ফ্লাইওভারটিতে। তেজগাঁও থেকে মগবাজার যাওয়ার অংশে তীব্র যানজটে ভোগান্তিতে পড়েছে সাধারণ যাত্রীরা।

নতুন ফ্লাইওভারে তীব্র যানজটের কারণ জানতে চাইলে দায়িত্বরত ট্রাফিক পুলিশ জানান, শাহবাগে সড়ক অবরোধ করেছে নার্সরা। নার্সদের অবরোধের ফলে শাহবাগের সড়কে যানচলাচল বন্ধ রয়েছে। ফলে এই যানজট শহর জুড়েই ছড়িয়ে পড়েছে।

তীব্র যানজটে ভোগান্তির শিকার আব্দুল হাই নামক এক ব্যবসায়ী ক্ষোভ প্রকাশ করে বলেন, গাজীপুর থেকে শাহবাগ পর্যন্ত আসতে সময় লেগেছে ৫ ঘণ্টারও বেশি।

এর আগে বুধবার বেলা পৌনে ১১টায় রাজধানীর সাতরাস্তা মোড়ে ফ্লাইওভারটির নাম ফলক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সাতরাস্তা থেকে শুরু হয়ে ২ দশমিক ১ কিলোমিটারের এই ফ্লাইওভারটি মগবাজারের হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালের সামনে গিয়ে শেষ হয়েছে।

এর আগে গত মঙ্গলবার সাজসজ্জার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে শেষ হয় এই ফ্লাইওভারের নির্মাণ কাজ। তিন ধাপে মগবাজার-মৌচাক ফ্লাইওভার তৈরির কাজ শেষ করার পরিকল্পনা রয়েছে। সাতরাস্তা থেকে হলি ফ্যামিলি অংশের পর জুন মাসে খুলে দেয়া হবে মৌচাক থেকে বাংলামোটরের অংশ। বাকিটা ডিসেম্বর বা জানুয়ারিতে খুলে দেয়া হতে পারে বলে জানা গেছে।

রাজধানীর এফডিসি, মগবাজার, মৌচাক, শান্তিনগর, মালিবাগ সড়ক ও মগবাজার রেল ক্রসিংয়ে যানবাহনের ধারণক্ষমতা বৃদ্ধি করে যানজট নিরসনে ২০১১ সালে এই ফ্লাইওভার তৈরির প্রকল্পটি হাতে নেয়া হয়।

Print Friendly, PDF & Email