May 16, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

৫ মে প্রিমিয়ার লিগ ফুটবল শুরু

নিজস্ব প্রতিবেদক : আগামী ৫ মে থেকে পেশাদার ফুটবলের সর্বোচ্চ প্রতিযোগিতা বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবল শুরু হবে। আর স্বাধীনতা কাপ হবে ৩০ মার্চ থেকে ২০ এপিল পর্যন্ত। বৃহস্পতিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশন ভবনে পেশাদার লিগ কমিটির এক সভায় এ সিদ্ধান্ত হয়। এতে সভাপতিত্ব করেন বাফুফের সিনিয়র সহ-সভাপতি ও পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী।

সভার সিদ্ধান্ত অনুযায়ী প্রিমিয়ার লিগ ফুটবল শুরু হবে আগামী ৫ মে। যেখানে অংশ নেবে ১২টি ক্লাব। বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ থেকে ওঠে আসা দুটি দল উত্তর বারিধারা ক্লাব ও আরামবাগ ক্রীড়াচক্র এবার লিগে অংশ নেবে। এ ছাড়া গত বছর পেশাদার লিগে খেলা দলগুলোর মধ্যে এক মৌসুম বহিষ্কার হওয়া ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব ছাড়া বাকি দলগুলো থাকছে লিগে।

প্রিমিয়ার লিগের গত মৌসুমে খেলা দলগুলোর মধ্যে এবারও লিগে রয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব, শেখ রাসেল ক্রীড়াচক্র, মোহামেডান স্পোর্টিং ক্লাব, ঢাকা আবাহনী লিমিটেড, ব্রাদার্স ইউনিয়ন, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র, টিম বিজেএমসি, ফেনী সকার ক্লাব, রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি ও চট্টগ্রাম আবাহনী লিমিটেড।

এ ছাড়া বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ ২০১৫-১৬ এর জন্য দল অন্তর্ভুক্তির বিষয়ে নতুন দলসমূহে ক্লাব লাইসেন্সিং রেগুলেশন্স অনুযায়ী আগামী ৩০ মার্চের মধ্যে আবেদন করতে হবে।

Print Friendly, PDF & Email