May 17, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

দুই শিশু হত্যা মামলায় মা আসামি

রামপুরার বনশ্রীতে দুই ভাই-বোন নুসরাত আমান অরনী (১৪) ও আলভী আমানের (৬) কে শ্বাসরোধ করে হত্যার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার রাত ৯টা ৫৫ মিনিটে হত্যা মামলাটি রামপুরা থানায় নথিভুক্ত হয়। মামলার বাদী নিহত শিশুদের বাবা আমানুল্লাহ আমান।

বিষয়টি নিশ্চিত করে মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) আনোয়ার হোসেন বলেন, র‌্যাবের জিজ্ঞাসাবাদে মাহফুজা মালেক নিজ সন্তানদ্বয়কে হত্যার করেছেন বলে দায় স্বীকারের পর পিতা আমানুল্লাহ মামলা দায়েরের কথা জানান। এরপরই ঘাতক মা মাহফুজা মালেক জেসমিনকে ৫৪ ধারায় গ্রেফতার দেখানো হয়।

রাত ৯টা ৫৫ মিনিটে পিতা আমানুল্লাহ বাদী হয়ে স্ত্রী মাহফুজা মালেক জেসমিনকে প্রধান আসামি করে হত্যা মামলাটি দায়ের করেন। মামলা নং ১। মামলা হওয়ায় মাহফুজাকে জিজ্ঞাসাবাদ ও তদন্ত করবে পুলিশ।

উল্লেখ্য, গত ২৯ ফেব্রুয়ারি রাজধানীর রামপুরা থানাধীন বনশ্রীর বি ব্লকের ৪ নম্বর সড়কের ৯ নম্বর সাততলা বাড়ির চতুর্থ তলা থেকে ইশরাত জাহান অরণী (১৪) ও তার সহোদর ভাই আলভী আমানকে (৬) অসুস্থ অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

রাত পৌনে আটটার দিকে কর্তব্যরত চিকিৎসকরা সহোদরদের মৃত ঘোষণা করেন। নিহতদের মধ্যে অরণী বেইলী রোডে অবস্থিত ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের স্কুল শাখার সপ্তম শ্রেণির ছাত্রী ছিল। আর আলভী বনশ্রীতে অবস্থিত হলি ক্রিসেন্ট স্কুলের নার্সারির ছাত্র ছিল। ঘটনার পর পিতামাতাসহ পরিবারের অনেকেই খাদ্যে বিষক্রিয়ায় তাদের দুই সন্তানের মৃত্যু হয়েছে বলে দাবি করে আসছিলেন। তবে বিষক্রিয়ায় নয় ওই দুই শিশুকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে ময়নাতদন্তের পর জানায় ফরেনসিক বিভাগ।

Print Friendly, PDF & Email