May 17, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

ভারত ও শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ

ক্রীড়া প্রতিবেদক : এশিয়া কাপের সপ্তম ম্যাচে মঙ্গলবার মুখোমুখি হচ্ছে ভারত ও বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। এদিন সন্ধ্যা সাড়ে ৭টায় মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে খেলাটি। এশিয়া কাপের প্রথম দুই ম্যাচে জিতে দারুণ ফুরফুরে মেজাজে রয়েছেন ধোনি-কোহলিরা।
অপরদিকে বাংলাদেশের কাছে হেরে চাপে রয়েছেন লাসিথ মালিঙ্গাররা। ভারতের বিপক্ষে হারলে টুর্নামেন্ট থেকে বিদায় একরকম নিশ্চিত তাদের। এমনই সমীকরণ নিয়ে মুখোমুখি হচ্ছে ভারত ও শ্রীলঙ্কা। তবে ম্যাচের আগে উভয় দলের দুঃচিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে ইনজুরি সমস্যা।
শ্রীলঙ্কার অধিনায়ক লাসিথ মালিঙ্গার হাঁটুর সমস্যা আবারো মাথা চাড়া দিয়ে উঠেছে। ফলে টুর্নামেন্টেই তার খেলা নিয়ে সংশয় সৃষ্টি হয়েছে। সাবধানী লঙ্কানরা তাই বাংলাদেশের বিপক্ষে তাকে মাঠে নামাননি।
ইনজুরি আতঙ্কে ভুগছে ভারতীয় শিবিরও। পিঠে আঘাত নিয়েই খেলছেন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ইনজুরির কারণে অধিকাংশ সময় অনুশীলন করেননি ধোনি। আর পাকিস্তানের বিপক্ষে মাঠেই নামেননি শিখর ধাওয়ান।
ভারত দল (সম্ভাব্য): শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, সুরেশ রায়না, যুবরাজ সিং, মাহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক), হার্দিক পাণ্ডে, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, আশিষ নেহরা এবং যশপ্রীত বুমরাহ।
শ্রীলঙ্কা দল (সম্ভাব্য): দিনেশ চান্দিমাল (উইকেটরক্ষক), তিলেকারত্নে দিলশান, মিলিন্দা সিরিবর্ধনে, দানুশ শনাকা, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, চামারা কাপুগেদেরা, শেহান জয়াসুরিয়া, নুয়ান কুলাসেকেরা, রঙ্গনা হেরাথ, দুষ্মন্ত চামিরা এবং লাসিথ মালিঙ্গা/থিসারা পেরেরা।
Print Friendly, PDF & Email