April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

সাভারে সুতার কারখানায় আগুন

সাভার প্রতিনিধি : রাজধানীর উপকণ্ঠ আশুলিয়ায় একটি সুতার কারখানার ব্রয়লারে অবৈধভাবে গ্যাস সংযোগ দিতে গিয়ে আগুন লাগার ঘটনা ঘটেছে। মঙ্গলবার বেলা ১১টার দিকে চারিগ্রাম এলাকার সিএবিসি ইন্টারন্যাশনাল লিমিটেড নামের ওই কারখানায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়রা ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, আশুলিয়ার চারিগ্রাম এলাকার সিএবিসি ইন্টারন্যাশনাল লিমিটেড কারখানার ব্রয়লারে সিলিন্ডার গ্যাস ব্যবহার করা হয়। মঙ্গলবার ১১টার দিকে ওই ব্রয়লারে নতুন সিলিন্ডার বোতল দিয়ে গ্যাস সংযোগ দেওয়ার সময় ব্রয়লার বিস্ফোরণ হয়ে আগুন লেগে যায়। মুহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়লে কারখানা কর্তৃপক্ষ ফায়ার সার্ভিসে খবর দেয় ও স্থানীয় বিভিন্ন উৎস থেকে পানি এনে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। খবর পেয়ে আশুলিয়ার ডিইপিজেডের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে আশুলিয়া ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আব্দুল হামিদ অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করে বলেন, আগুনের খবর পেয়ে খুব দ্রুত ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তিনি নিশ্চিত করেন, ব্রয়লারে গ্যাস সংযোগ দেওয়ার সময় আগুন লাগার ঘটনা ঘটে।

Print Friendly, PDF & Email