April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

বুধবারের আগে কিছু বলতে পারছে না ক্রিকেট অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক : অনিশ্চয়তার মাত্রাটা আরও বেড়ে গেলো। বাংলাদেশ-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের ভাগ্যের এখন পুরোপুরি নিয়ন্ত্রক অস্ট্রেলিয়া। নিরাপত্তা পর্যবেক্ষণ করতে ঢাকায় আসা অস্ট্রেলিয়ার প্রতিনিধি দল রাজধানীতে আরও কয়েকদিন থাকার কথা ছিল। কিন্তু সকালেই ঢাকা ত্যাগ করে অস্ট্রেলিয়ার উদ্দেশে পাড়ি দিয়েছে দলটি। নিরাপত্তা পর্যবেক্ষক দলে ছিলেন নিরাপত্তা বিভাগের প্রধান শন ক্যারল, অস্ট্রেলীয় ক্রিকেট দলের ম্যানেজার গ্যাভিন ডোভি এবং দলের নিরাপত্তা ম্যানেজার ফ্রাংক ডিমাসি।

তিন দিনব্যাপী ঢাকায় অবস্থানকালীন যাবতীয় পর্যবেক্ষণ নিয়ে অস্ট্রেলিয়া গিয়ে তারা দেশের কর্তৃপক্ষ ও ক্রিকেট অস্ট্রেলিয়াকে জানাবেন। এরপর অস্ট্রেলিয়ান ক্রিকেট দল ঢাকায় আসার প্লেনে উঠবেন কি উঠবেন না তা নির্ধারিত হবে!

ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে সর্বশেষ রিপোর্টে বলা হয়েছে যে, ‘বাংলাদেশ সফর নিয়ে অস্ট্রেলিয়ার অবস্থানের কোনও পরিবর্তন নেই। এটি আগের অবস্থাতেই রয়েছে।’

শুধু তাই নয়, ইতালিয়ান নাগরিক হত্যাকাণ্ডের প্ররিপ্রেক্ষিতে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও কানাডা তাদের বাংলাদেশে অবস্থানকারী নাগরিকদের যে সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে, তাও উল্লেখ করা হয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ার রিপোর্টে।

এদিকে এবিসি অনলাইনের রিপোর্টে বলা হয়েছে, নিরাপত্তা পরিদর্শক দল অস্ট্রেলিয়ায় ফিরে বুধবার দেশটির ক্রিকেট বোর্ড, পররাষ্ট্র দফতর ও ক্রিকেটারদের সঙ্গে বৈঠক করবে। এরপরেই বিস্তারিত কিছু জানা যাবে বলে জানিয়েছে সংবাদ সংস্থাটি।

এর আগে ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছিল যে, মঙ্গলবার পর্যন্ত দলের টিকিট বুক করা আছে। যাতে তারা সব ইতিবাচক হলে প্লেনে উঠতে পারে। কিন্তু সর্বশেষ পরিস্থিতি অনুযায়ী এই বুকিং আর কার্যকর থাকছে না।

Print Friendly, PDF & Email