May 16, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

আইফোন ৬এস’র ছবি ফাঁস

ডেস্ক প্রতিবেদন : আগামী ৯ সেপ্টেম্বর মিডিয়া কর্মীদের জন্য ‘বিশেষ’ অনুষ্ঠানের আয়োজন করেছে প্রযুক্তি জায়ান্ট অ্যাপল। ওই ইভেন্টে অ্যাপল তার আইফোনের পরবর্তী ভার্সন ৬এস ও ৬এস প্লাস উন্মুক্ত করতে পারে বলে ধারণা প্রযুক্তিপ্রেমীদের।

এদিকে, ইন্টারনেটে ফাঁস হওয়া একটি ছবিকে আইফোন ৬এস’র দাবি করে ছবিটি নিয়ে খবর প্রকাশ করেছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

ছবিতে দেখা যায়, এর লজিক বোর্ড ও ডিসপ্লেতে যে উপাদানগুলো ব্যবহার করা হয়েছে তাতে অ্যাপলের লোগো রয়েছে। ব্যাটারিতেও রয়েছে অ্যাপলের লোগো। যা নিশ্চিত করে এটি একটি আইফোন।

এছাড়া এর একটি ভিডিও প্রকাশ করেছে প্রযুক্তি বিষয়ক সাইট ম্যাকরিউমারস। এতে ব্যাটারিসহ বিভিন্ন উপাদান দেখা গেলেও ক্যামেরার জায়গাটি খালি রয়েছে।

বেশ কয়েকদিন ধরে শোনা যাচ্ছে, আইফোনের পরবর্তী ভার্সনে আরো শক্তিশালী প্রসেসর ব্যবহার করা হবে। এ৯ প্রসেসরটি আইফোন ৬-এ ব্যবহৃত এ৮ প্রসেসরে তুলনায় ১০ শতাংশ বড় হবে। যদিও বিষয়টি এখনও নিশ্চিত নয়। এছাড়া চিফের দক্ষতা বাড়াতে এর মধ্যে বাড়তি কিছু সংযুক্ত হচ্ছে।

২০১৪ সালের সেপ্টেম্বরে আইফোন ৬ ও ৬ প্লাস উন্মুক্ত করে অ্যাপল। বছরের শেষ নাগাদ প্রযুক্তিপ্রেমীরা হ্যান্ডসেট দু’টি হাতে পেলেও ২০১৫ সালের শুরুতেই পরবর্তী হ্যান্ডসেটের বিশেষত্ব নিয়ে গুঞ্জন শুরু হয়। গুঞ্জনের এ ধারা অবসানের জন্য অপেক্ষা করতে হবে ৯ সেপ্টেম্বর পর্যন্ত।

Print Friendly, PDF & Email