May 15, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

কেন্দ্রীয় কারাগারের হাজতি স্বেচ্ছাসেবক লীগ নেতার মৃত্যু

অাদালত প্রতিবেদেক : ঢাকা কেন্দ্রীয় কারাগারের হাজতি ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ফরহাদ হোসেনের (৪০) মৃত্যু হয়েছে।

কারা কর্তৃপক্ষ জানায়, ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের চিকিৎসক বুধবার সকাল ৭টায় তাকে মৃত ঘোষণা করেন। তিনি রাজধানীর বাড্ডা থানার একটি মাদক মামলার আসামি ছিলেন।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের কারারক্ষী জাকারিয়া আলম সাংবাদিকদের জানান, ফরহাদ ঢাকা কেন্দ্রীয় কারাগারে আটক ছিলেন। বুধবার ভোরে অসুস্থ হওয়ায় ঢামেক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল জলিল জানান, ফরহাদ হোসেন মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। গত ১৮ আগস্ট রাত ১০টায় বাড্ডার প্রগতি সরণির অফিস থেকে তাকে ৬২ পিস ইয়াবা, ১৩ বোতল ফেনসিডিলসহ আটক করে পুলিশ। পরদিন তার বিরুদ্ধে মাদক মামলা দিয়ে আদালতের মাধ্যমে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

তিনি বলেন, কারাগারে পাঠানোর পর তাকে এখনো আদালতে হাজির করা হয়নি। তার বিরুদ্ধে রিমান্ডও আবেদন করা হয়নি।

ঢাকা মহানগর উত্তরের স্বেচ্ছাসেবক লীগের সহ-সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মো. মাহবুবুর রহমান গামাসহ বাড্ডার ফোর মার্ডার ঘটনার সঙ্গে ফরহাদের আটকের কোনো যোগসূত্র ছিল কিনা, জানতে চাইলে ওসি জলিল বলেন, ‘তাকে মাদকসহ আটক করা হয়েছিল। মাদক মামলায়ই তাকে চালান দেওয়া হয়েছিল। ফোর মার্ডারের ঘটনার সঙ্গে তার আটকের কোনো যোগসূত্র নেই।’

কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ফরমান আলী বলেন, ফরহাদ হোসেন মাদক মামলার আসামি ছিলেন। বুধবার ভোরে বুকে ব্যথা অনুভব করলে তাকে হাসপাতালে নেওয়া হয়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ধারণা করা হচ্ছে তিনি হার্ট এ্যাটাক করেছিলেন।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মোজাম্মেল হক জানান, লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

Print Friendly, PDF & Email