May 15, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

নিয়ন্ত্রণে সম্পূর্ণ ব্যর্থ মাদক অধিদফতর

সংসদ প্রতিবেদক : জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ বলেছেন, মাদক বর্তমানে একটি ভয়াবহ সমস্যা হয়ে দাঁড়িয়েছে। এ সমস্যা শহর থেকে গ্রাম এবং গ্রাম থেকে গ্রামের অত্যন্ত ক্ষুদ্র বাজারেও প্রবেশ করেছে। এসব বাজারে দেদারছে ইয়াবা, ফেনসিডিল ও গাঁজা পাওয়া যাচ্ছে। মাদকের বিরুদ্ধে কঠিন পদক্ষেপ নিতে হবে । কিন্তু মাদক নিয়ন্ত্রণে মাদক অধিদফতর সম্পূর্ণভাবে ব্যর্থ । রোববার দুপুরে জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় তিনি একথা বলেন।

কাজী ফিরোজ রশিদ বলেন, আমরা সংসদে অনেকে অনেক কথা বলি । কিন্তু কোনো কাজ হয় না। মাদকসেবীদের জ্বালায় শহরাঞ্চলের মানুষ অতিষ্ঠ হয়ে পড়ছে। স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এর কবলে পড়ে যে কোথায় চলে যাচ্ছে, তা চিন্তা করাও অকল্পনীয়।

তিনি আরো বলেন, স্কুল কলেজের ছেলেদের সাথে সাথে মেয়েরাও মাদকে আশক্ত হয়ে পড়ছে। রাজধানীর বিভিন্ন অঞ্চলে বিশেষ করে শাহবাগ, কমলাপুর, মতিঝিলসহ বিভিন্ন পার্কে প্রকাশ্যে ও গোপনে  বিভিন্ন মাদক বিক্রি হচ্ছে। আর এজন্য বাড়ছে যৌন ব্যবস্যাসহ যৌন হয়রানি। এর থেকে বাদ নেই ধনী পরিবারের ছেলেমেয়েরা। রাজধানীর নামকরা অনেকে কলেজ ও স্কুলের আশেপাশেও মাদক এখন সহজলভ্য হয়ে পড়েছে। কিন্তু এটি নিয়ন্ত্রণে আমাদের আইন-শৃঙ্খলা বাহিনী সম্পূর্ণ ব্যর্থ। এমন কি মাদক ব্যবসার সঙ্গে অনেক আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্যরা জড়িত বলে বিভিন্ন পত্র পত্রিকার খবরে আসছে। কোন কোন উচ্চপদস্থ পুলিশ কর্মকর্তারাও এসব ব্যবসার সাথে জড়িত হয়ে পড়েছে বলে জানা যাচ্ছে।

আর এই ভয়াবহ অবস্থা থেকে পরিত্রাণ দিতে মাদক অধিদফতর সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেন ফিরোজ রশিদ।

Print Friendly, PDF & Email