April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

গাফফারের শাস্তির দাবি বিএনপির

নিজস্ব প্রতিবেদক : আল্লাহর ৯৯ নাম নিয়ে অবমাননামূলক বক্তব্য দেয়ার জন্য বিশিষ্ট কলামিস্ট আবদুল গাফফার চৌধুরীর শাস্তিমূলক বিচারের দাবি জানিয়েছে বিএনপি। রোববার দুপুরে রাজধানীর নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন এই দাবি করেন।

আসাদুজ্জামান রিপন বলেন, গাফফার চৌধুরী এই বক্তেব্য দিয়ে ধর্মবিশ্বাসীদের মনে আঘাত করেছেন। আর তার এই বক্তেব্যে জন্য বিএনপি দুঃখিত ও আশাহত। একই সঙ্গে তিনি আবদুল গাফফার চৌধুরীকে মুসলিম সম্প্রদায়ের কাছে ক্ষমা চাওয়ার জন্য আহ্বান জানান।

গাফফার চৌধুরীকে উদ্দেশ্য করে রিপন বলেন, কাল বিলম্ব করবেন না। অবিলম্বে বিশ্ব মুসলিম সম্প্রদায়ের কাছে ক্ষমা চান। কারণ আপনি সমাজ, রাষ্ট্রে ও বিশ্বের মানুষের মনে ক্ষোভের জন্ম দিয়েছেন।

সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর এতে হাত রয়েছে কি-না তা তদন্ত করুন এবং গাফফার চৌধুরীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করুন।

তিনি বলেন, জাতিসংঘে স্থায়ী সদস্য ড. আব্দুল মোমেন কীভাবে গাফফার চৌধুরীকে এই সেমিনারের অতিথি করলেন। এর জন্য কি তিনি বাংলাদেশ পররাষ্ট্র অধিদফতর থেকে অনুমতি নিয়েছিলেন। যদি অনুমতি না নেয়া হয় তাহলে মোমিন জঘণ্য অপরাধ করেছেন।

আমেরিকার বিরুদ্ধে গাফফারের বক্তব্যের তীব্র সমালোচনা করে বিএনপির মুখপাত্র বলেন, আমেরিকায় বসে আমেরিকার বিরুদ্ধে তার এমন বক্তব্যে বাংলাদেশ ও আমেরিকার মধ্যে সম্পর্ক নষ্ট করবে। তাই আমি সরকারকে বলতে চাই, ধর্ম অবমাননার অপরাধে গাফফারকে শাস্তি না দিলে ও বাংলাদেশের সঙ্গে আমেরিকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক নষ্ট করার জন্য তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

সংবাদ সম্মেলনে বিএনপির সহ-দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন, সহ-ধর্ম বিষয়ক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু  প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশন আয়োজিত বাংলাদেশের অতীত, বর্তমান ও ভবিষ্যৎ শীর্ষক একটি সেমিনারে আবদুল গাফফার চৌধুরী বলেছিলেন, আল্লাহর ৯৯টি নাম আছে। আর কাফের দেবতারদেরও ৯৯টি নাম ছিল।

Print Friendly, PDF & Email