April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

কিশোরগঞ্জের নিকলীতে জয়িতা সফল জননী পদক পেলেন ম্যাজিস্ট্রেট মাতা

সাবরীন জেরীন: বেগম রোকেয়া দিবসে কিশোরগঞ্জের নিকলী উপজেলায় সফল জননী হিসেবে “জয়িতা” পদক পেলেন, মাদারীপুর জেলা চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদ নীরব এর মাতা নুরজাহান বেগম।

গত শনিবার মহিলা বিষয়ক মন্ত্রণালয়ের ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রমের আওতায় উপজেলা পর্যায়ে এই সম্মাননা প্রদান করা হয়। ম্যাজিস্ট্রেট জননী নুরজাহান বেগমের ৪ সন্তান, ৩ ছেলে ও মেয়ে সবাইকে তিনি উচ্চ শিক্ষায় শিক্ষিত করে প্রতিষ্ঠিত করেছেন। তার বড় ছেলে হারুন অল কাইয়ুম সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্ট। মেয়ে নুসরাত জাহান তানজিলা গৃহীনি হলেও আর্তমানবতার সেবায় নিবেদিত ও সমাজ সেবায় তার বিশেষ অবদান রয়েছে এবং তিনি নিকলী উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান রিয়াজুল হক আয়াজ এর সহধর্মীনী। মেজো ছেলে মোঃ মাসুদ রানা অরুন একটি বেসরকারি ব্যাংকে কর্মরত রয়েছেন।  সর্বশেষ ছোট ছেলে মামুনুর রশিদ নীরব তিনি মাদারীপুর জেলা চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পদে কর্মরত রয়েছেন।

নুরজাহান বেগম জানান, প্রায় ৬০ বছর আগে মজলিশপুর স্কুলে ৫ম শ্রেনী পর্যন্ত তিনি পড়াশোনা করেছেন। ঐ সময়ে আর কোন স্কুল না থাকায় এবং ভাল যোগাযোগ ব্যবস্থা না থাকায় তার পড়াশোনা সম্ভব হয়নি। কিন্তু তিনি চেয়েছিলেন ছেলেমেয়েরা যেন উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির সেবায় নিয়োজিত থাকে।

এছাড়াও বিভিন্ন বিভাগে গুরুত্বপূর্ন অবদানের জন্য এ উপজেলায় আরও ৪জন সফল নারীকে সংর্বধনা প্রদান করা হয়েছে। ইউডিএফ দূর্গা রানী সাহা’র সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাকিলা পারভীনের সভাপতিত্বে বেগম রোকেয়া দিবস উপলক্ষে আয়োজিত সম্বর্ধনা অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নিকলী উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান রিয়াজুল হক আয়াজ,মহিলা ভাইসচেয়ারম্যান রেজিয়া আক্তার, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবু বকর সিদ্দিক, উপজেলা জনস্বাস্থ্য কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম,নিকলী শহীদ স্মরনিকা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সাফি উদ্দিনসহ বিভিন্ন দফতরের কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ।

Print Friendly, PDF & Email