May 15, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

ঘাটাইলে ময়মনসিংহ মৌচাষী সমিতির বার্ষিক সভা

ঘাটাইল (টাঙ্গাইল)প্রতিনিধিঃ ঘাটাইলের নিভৃত পাহাড়ি এলাকায় মৌচাষীদের সমস্যা ও সম্ভাবনা নিয়ে বৃহত্তর ময়মনসিংহ মৌচাষী সমিতির বার্ষিক সভা অনুষ্ঠিত হয় গত শনিবার ১১ নভেম্বর।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের এন্টোমোলজি বিভাগের অধ্যাপক ডঃ মোঃ এহসানুল হক স্বপন। বিশেষ অতিথি বাংলাদেশ বিকিপার্স ফাউন্ডেশন এর সভাপতি মোঃ এবাদুল্লাহ আফজাল, ন্যাশনাল এগ্রিকালচার ফাউন্ডেশন সমিতির সহ-সভাপতি মোঃ আব্দুর রশিদ, সাবেক সহ-সভাপতি চান মাহমুদ। অনুষ্ঠানে বক্তব্য রাখেন রোকনুজ্জামান সেলিম, বাচ্চু মাস্টার, এডভোকেট আব্দুল করিম মিয়া প্রমুখ।

ডক্টর এহসানুল হক তার বক্তব্যে বলেন, মৌমাছি থেকে প্রাপ্ত বিভেনমের উপকারিতা এবং এর মূল্য সম্পর্কে অবহিত করেন। বক্তারা আরো জানান বর্তমানে ফুলের সরবরাহ কম থাকায় রানী মৌমাছিকে চিনি খাওয়ানো হচ্ছে। কিছু অসাধু ব্যবসায়ী মধুর মধ্যে চিনি মিশ্রিত করে বাজারজাত করছে, বিধায় তারা ক্ষতিগ্রস্ত হচ্ছে। এ ব্যাপারে তারা সরকারের হস্তক্ষেপ কামনা করেন।

এস এম শাহীন হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোহাম্মদ দুলাল তালুকদার । পরিশেষে সুন্দর প্রতিভোজের পর আলোচনা ইতি টানা হয়।

Print Friendly, PDF & Email