April 28, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

ডেস্ক: ওয়ানডে বিশ্বকাপে আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্বান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।
আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচের একাদশ থেকে একটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। মাহমুদুল্লাহ রিয়াদের পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছেন ডান হাতি স্পিনার মাহেদি হাসান।
একাদশের বাইরে আছেন নাসুম আহমেদ, মাহমুদুল্লাহ, হাসান মাহমুদ ও তানজিম হাসান।
বাংলাদেশের মত নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচের একাদশে থেকে একটি পরিবর্তন করেছে ইংল্যান্ডও। মঈন আলির জায়গায় একাদশে সুযোগ হয়েছে রিচ টপলির।
এখন পর্যন্ত ২৪টি ওয়ানডেতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-ইংল্যান্ড। এরমধ্যে বাংলাদেশের জয় ৫টিতে ও ইংল্যান্ডের জয় ১৯টিতে। বিশ্বকাপে চারবারের মোকাবেলায় সমান দু’বার করে জিতেছে বাংলাদেশ ও ইংল্যান্ড।
নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৬ উইকেটে হারিয়ে দারুনভাবে বিশ^কাপ শুরু করে বাংলাদেশ। তবে হার দিয়ে এবারের আসর শুরু করে ইংল্যান্ড। নিউজিল্যান্ডের কাছে ৯ উইকেটে বিধ্বস্ত হয় ইংলিশরা।
বাংলাদেশ একাদশ : সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মাহেদি হাসান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।
ইংল্যান্ড একাদশ : জস বাটলার (অধিনায়ক), জনি বেয়ারস্টো, ডেভিড মালান, জো রুট, হ্যারি ব্রুক, লিয়াম লিভিংস্টোন, স্যাম কারান, ক্রিস ওকস, মার্ক উড, আদিল রশিদ ও রিস টপলি।

Print Friendly, PDF & Email