April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

প্রধান বিচারপতির সঙ্গে ল’ রিপোর্টার্স ফোরামের সৌজন্য সাক্ষাত

জ্যেষ্ঠ প্রতিবেদক: প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন আইন,বিচার ও মানবাধিকার বিষয়ক সাংবাদিকদের সংগঠন ল’ রিপোর্টার্স ফোরামের কার‌্য নির্বাহী কমিটি।

আজ মঙ্গলবার সুপ্রিম কোর্টে প্রধান বিচারপতির খাসকামড়ায় এ সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

প্রধান বিচারপতিকে ফুলেল শুভেচ্ছা জানান, ল’ রিপোর্টার্স ফোরামের সভাপতি শামীমা আক্তার, সহ সভাপতি প্রশান্ত কুমার কর্মকার, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, যুগ্ম সম্পাদক আরাফাত মুন্না,অর্থ সম্পাদক মনজুর হোসাইন,সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান ডালিম,দপ্তর সম্পাদক মাহমুদুল আলম,প্রচার ও প্রকাশনা সম্পাদক বাহাউদ্দিন ইমরান ও প্রশিক্ষণ ও কল্যাণ সম্পাদক জান্নাতুল ফেরদাউস তানভী।

সৌজন্য সাক্ষাতকালে ফোরামের সভাপতি শামীমা আক্তার ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান প্রধান বিচারপতিকে অনুরোধ জানিয়ে বলেন, দেশের বিভিন্ন গণমাধ্যমের শতাধিক সাংবাদিক ল’ রিপোর্টার্স ফোরামের সদস্য। ফোরামের অধিকাংশ সদস্য সুপ্রিম কোর্টে নিয়মিত সংবাদ সংগ্রহ করেন। এই শতাধিক গণমাধ্যম কর্মীর জন্য সুপ্রিম কোর্ট বার ভবনে যে কক্ষটি বরাদ্ধ আছে সেটি প্রয়োজনের তুলনায় খুবই ছোট। এ সময় নেতৃবৃন্দ সুপ্রিম কোর্টের কোন একটি ভবনে আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত বড় একটি কক্ষ বরাদ্ধের দাবি জানান। প্রধান বিচারপতি সাংবাদিক সমস্যা মনোযোগ দিয়ে শোনেন এবং বাস্তবায়নের আশ্বাস দেন।

সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানী,হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মুন্সি মশিয়ার রহমান,আপিল বিভাগের রেজিস্ট্রার মুহাম্মদ সাইফুর রহমান,সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার তারিক মোয়াজ্জেম উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email